বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলার ২ মাওবাদী নেতা-নেত্রীকে আত্মসমর্পণ করতে বলল ঝাড়খণ্ডের আদালত

বাংলার ২ মাওবাদী নেতা-নেত্রীকে আত্মসমর্পণ করতে বলল ঝাড়খণ্ডের আদালত

২ মাওবাদী নেতা ও নেত্রীকে আত্মসমর্পণের ঘোষণাপত্র জারি আদালতের। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)

এই দুই মাও নেতা ও নেত্রীকে আগামী এক মাসের মধ্যে আত্মসমর্পণ করার ঘোষণাপত্র জারি করেছে আদালত। এই সময়ের মধ্যে তারা আত্মসমর্পণ না করলে তাদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলেও আদালত হুঁশিয়ারি দিয়েছে। মাওনেতা কিষানজির মৃত্যুবার্ষিকীর ঠিক আগেই ঝাড়খণ্ডের আদালতের এই নির্দেশ নিয়ে জল্পনা শুরু হয়েছে।

বাংলার মাওবাদী নেতা-নেত্রীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সিপিআই (মাওবাদী)-র এরিয়া কমিটির সদস্য মদন মাহাতো ওরফে শঙ্কর এবং পুষ্পা ওরফে বর্ষা ও ওরফে শকুন্তলা। দীর্ঘদিন ধরেই তাদের বিরুদ্ধে মামলা চলছিল ঝাড়খণ্ডের জামশেদপুর আদালতে। এবার এই দুই মাও নেতা ও নেত্রীকে অবিলম্বে আত্মসমর্পণের ঘোষণাপত্র জারি করল আদালত। কতদিনের মধ্যে তাদের আত্মসমর্পণ করতে হবে আদালত সেই সময়সীমাও বেঁধে দিয়েছে।

পুলিশ সূত্রের খবর, এই দুই মাওবাদী নেতা ও নেত্রীকে আগামী এক মাসের মধ্যে আত্মসমর্পণ করার ঘোষণাপত্র জারি করেছে আদালত। এই সময়ের মধ্যে তারা আত্মসমর্পণ না করলে তাদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলেও আদালত হুঁশিয়ারি দিয়েছে। মাওনেতা কিষানজির মৃত্যুবার্ষিকীর ঠিক আগেই ঝাড়খণ্ডের আদালতের এই নির্দেশ নিয়ে জল্পনা শুরু হয়েছে। ঘোষণাপত্র জারি হওয়ার পরে দুই মাও নেতা ও নেত্রীর বাড়িতে এই মর্মে পোস্টার লাগানো হয়েছে। জানা গিয়েছে, ঝাড়খণ্ডের পটমদা থানার পুলিশ ঝাড়গ্রামের বেলপাহাড়ি ও পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার সঙ্গে যোগাযোগ করে আদালতের এই ঘোষণাপত্র দেয়। তারপরে বিভিন্ন জায়গায় দেওয়ালে ঘোষণাপত্র লাগিয়ে ডুগডুগি বাজিয়ে এ কথা ঘোষণা করে পুলিশ।

উল্লেখ্য, পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার করমাশোল গ্রামের বাসিন্দা মদন মাহাতো এবং ঝাড়গ্রামের বেলপাহাড়ি থানার মেচুয়া গ্রামের বাসিন্দা পুষ্পা। তাই এই দুই থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করে ঝাড়খণ্ড পুলিশ। মদন মাহাতোর নামে ২০১৬ সালের জুলাই মাসে মামলা হয়েছিল ঝাড়খণ্ডের পটমদা থানায়। তার নামে ১৫ লক্ষ টাকা ঘোষণা করেছে সরকার। এর পাশাপাশি পুষ্পার স্বামী অতুল মাহাতোর নামেও ২৫ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা হয়েছে। পুষ্পার বিরুদ্ধেও ঝাড়খণ্ডের ওই থানায় মামলা রয়েছে। দীর্ঘদিন তারা ফেরার থাকায় তাদের বিরুদ্ধে এই ঘোষণাপত্র জারি করেছে আদালত।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.