বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Left-Congress: ভগবানগোলা নিয়ে জল ঘোলা হচ্ছে জোটের, বিরক্ত অধীর বললেন…

Left-Congress: ভগবানগোলা নিয়ে জল ঘোলা হচ্ছে জোটের, বিরক্ত অধীর বললেন…

অধীররঞ্জন চৌধুরী।

সিপিএম নেতৃত্ব এ বিষয়ে কিছু মন্তব্য করেনি। তাছাড়া দলের প্রার্থীদের অসন্তোষ নিয়েও কিছু বলতে চায়নি সিপিএম। তবে শোনা যাচ্ছে, বামদের একাংশ ভগবানগোলা উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী ঘোষণার পর থেকেই অসন্তুষ্ট। যদিও এ বিষয়ে অধীর চৌধুরীর বক্তব্য, দলের সর্বোচ্চ নেতৃত্ব প্রার্থী ঘোষণা করেছে। 

পুরুলিয়া, কোচবিহার, আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী নিয়ে বাম-কংগ্রেসের মধ্যে আগেই জট দেখা গিয়েছিল। সেই আবহে এবার উপনির্বাচনে প্রার্থী নিয়েও বাম কংগ্রেসের মধ্যে অসন্তোষ প্রকাশ্যে এল। ভগবানগোলা কেন্দ্রে বিধানসভা উপ নির্বাচনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। আর তাই নিয়ে বামেদের মধ্যে অসন্তোষ প্রকাশ্যে  এসেছে। অসন্তুষ্ট স্থানীয় বাম নেতা কর্মীদের একাংশ। ইতিমধ্যেই তারা বিক্ষোভ করেছেন। এই অবস্থায় উপ নির্বাচনে বাম-কংগ্রেসের কর্মীরা একসঙ্গে কাজ করবেন কিনা তাই নিয়ে উঠেছে প্রশ্ন। এই পরিস্থিতিতে জোট নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন অধীর চৌধুরী।

আরও পড়ুন: ছাগল বিক্রির টাকা অধীরকে দিলেন গৃহবধূরা, কঠিন লড়াইয়ে অক্সিজেন পেলেন রবিনহুড

সিপিএম নেতৃত্ব এ বিষয়ে কিছু মন্তব্য করেনি। তাছাড়া দলের প্রার্থীদের অসন্তোষ নিয়েও কিছু বলতে চায়নি সিপিএম। তবে শোনা যাচ্ছে, বামদের একাংশ ভগবানগোলা উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী ঘোষণার পর থেকেই অসন্তুষ্ট। যদিও এ বিষয়ে অধীর চৌধুরীর বক্তব্য, দলের সর্বোচ্চ নেতৃত্ব প্রার্থী ঘোষণা করেছে। এতে প্রদেশ কংগ্রেসের কিছু করার নেই। একইসঙ্গে তিনি  বিরক্ত প্রকাশ করেছেন। তিনি মন্তব্য করেছেন, ‘জোট ভাঙলে ভাঙুক।’ তবে এখন এই পরিস্থিতি বাম কংগ্রেস জোট বেশ অস্বস্তিতে পড়েছে। লোকসভা ভোটে এর প্রভাব পড়ার আশঙ্কা করছেন অনেকেই। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পাশাপাশি বরানগর ও ভগবানগোলা আসনে বিধানসভা উপ নির্বাচন হবে। 

ভগবানগোলায় কংগ্রেসের প্রার্থী হয়েছে অঞ্জু বেগম। ক্ষুব্ধ সিপিএম নেতাদের বক্তব্য, কোনওরকম আলোচনা না করে আচমকা প্রার্থী ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। সে ক্ষেত্রে তাদের সঙ্গে আলোচনা করা উচিত ছিলন তাছাড়া উপ নির্বাচনে বামফ্রন্টকেও প্রার্থী দিতে হবে বলে দাবি জানিয়েছেন কিছু সিপিএম নেতা। তাঁদের আরও বক্তব্য, গতবার ভগবানগোলা কেন্দ্রে বামেদের প্রার্থী ছিল। তাহলে কেন এখন তারা এই আসন কংগ্রেসকে ছেড়ে দেবে। সে ক্ষেত্রে তারা কংগ্রেসের প্রার্থীকে মানবে না বলে স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন।

যদিও বাম কংগ্রেস জোটে কোনও প্রভাব পড়েনি বলেই দাবি করেছে সিপিএম। তাদের বক্তব্য, কংগ্রেসের সঙ্গে তাঁদের দলের জোট অটুট রয়েছে। কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে কোনও বিক্ষোভ হয়নি।

বাংলার মুখ খবর

Latest News

আম্বানিদের কুকুর ‘হ্যাপি’র জন্য মার্সিডিজ গাড়ি, দাম শুনলে যে কারও চোখ উঠবে কপাল 'ভালোবাসার নামে ছেলেকে ঠকিয়েছে স্মৃতি', আরও বিস্ফোরক দাবি শহিদ ক্যাপ্টেনের বাবার এবার গুরু পূর্ণিমায় বিরল কাকতালীয় শুভ যোগের সংযোগ, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.