বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৭ টা নয়, আরও বেশিক্ষণ চলবে লোকাল ট্রেন, শেষ ট্রেন কখন ছাড়বে? বড় ঘোষণা রাজ্যের
করোনাভাইরাস বিধিনিষেধের প্রথম দিনেই পিছু হটল রাজ্য। (ছবিটি প্রতীকী)
করোনাভাইরাস বিধিনিষেধের প্রথম দিনেই পিছু হটল রাজ্য। (ছবিটি প্রতীকী)

৭ টা নয়, আরও বেশিক্ষণ চলবে লোকাল ট্রেন, শেষ ট্রেন কখন ছাড়বে? বড় ঘোষণা রাজ্যের

  • করোনাভাইরাস বিধিনিষেধের প্রথম দিনেই পিছু হটল রাজ্য।

সন্ধ্যা সাতটা নয়, রাত ১০ টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। সোমবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার। আজ থেকেই সেই নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে। 

রবিবার রাজ্য সরকারের তরফে লোকাল ট্রেন সংক্রান্ত নির্দেশিকার পর চরম বিভ্রান্তি তৈরি হয়েছিল। পূর্ব রেলের তরফে জানানো হয়, সন্ধ্যা সাতটার আগে প্রান্তিক স্টেশন থেকে শেষ ট্রেন ছাড়বে। সেটা ৬ টা ৫৯ মিনিটেও হতে পারে। দক্ষিণ-পূর্ব রেলের তরফে আবার সন্ধ্যা সাতটার মধ্যে পুরো পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সোমবারের সন্ধ্যায় রাজ্যের তরফে স্পষ্টভাবে জানানো হয়েছে, প্রান্তিক স্টেশন থেকে যে কোনও লাইনের শেষ ট্রেন ছাড়বে রাত ১০ টায়।

রাজ্যের নির্দেশের পরই পূর্ব রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, সোমবার থেকেই রাত ১০ টা পর্যন্ত ট্রেন চলবে। অর্থাৎ যে কোনও প্রান্তিক স্টেশন থেকে রাত ১০ টায় শেষ ট্রেন ছাড়বে। তারপর শেষ স্টেশনে পৌঁছাতে যেমন সময় লাগবে, সেই স্টেশনে পৌঁছাবে। তবে বিষয়টি নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের তরফেও এখনও কিছু জানানো হয়নি। 

যদিও ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যের সেই সিদ্ধান্ত পরিবর্তন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। একাংশের প্রশ্ন, জেলার মানুষ লোকাল ট্রেনের উপর কতটা নির্ভরশীল, তা বিবেচনা না করেই বিধিনিষেধ আরোপ করেছিল রাজ্য? সন্ধ্যা সাতটা পর্যন্ত লোকাল ট্রেন চললে কী প্রভাব পড়বে, তা কি ভালোভাবে পর্যালোচনা করা হয়নি? স্রেফ যাত্রীদের ভিড় এবং যাত্রীদের বিক্ষোভ দেখে সিদ্ধান্ত পরিবর্তনের পথে হাঁটল রাজ্য? বিষয়টি নিয়ে রাজ্য সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

বন্ধ করুন