বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lottery: ১ কোটির লটারির টিকিট ৭ লাখে কিনেছিলেন কেষ্ট মণ্ডল, ধাঁধা মেলাচ্ছে CBI

Lottery: ১ কোটির লটারির টিকিট ৭ লাখে কিনেছিলেন কেষ্ট মণ্ডল, ধাঁধা মেলাচ্ছে CBI

অনুব্রত মণ্ডলের লটারি জেতার সেই ছবি। সংগৃহীত ছবি

এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, ২০২১ সালের ৭ ডিসেম্বর প্রথম ৬টাকার টিকিটে অনুব্রতর ১ কোটি টাকা জেতার খবর সামনে এসেছিল।  ছবি দিয়ে কাগজে বিজ্ঞাপনও বের হয়েছিল। তবে সেই সময় সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে কেষ্ট মণ্ডল অবশ্য জানিয়েছিলেন আমি এসব কিছু জানি না।

কেষ্ট মণ্ডলের লটারির টিকিটের নেপথ্যে যেন পরতে পরতে রহস্য। সিবিআই সূত্রে খবর, আসলে লটারিতে ১ কোটি টাকার প্রথম পুরষ্কার পেয়েছিলেন শেখ নুর আলি নামে এক ব্যক্তি। অভিযোগ উঠেছে, সাত লাখ টাকায় ওই এক কোটির টিকিট কিনে নিয়েছিলেন খোদ অনুব্রত মণ্ডল। বিজেতার সঙ্গে কথা বলে এনিয়ে একরকম নিশ্চিত হয়েছে সিবিআই। কথা ছিল ৮৩ লাখ টাকা দেবেন অনুব্রত। কিন্তু নুরের বাবা কটাই শেখের দাবি, মাত্র ৭ লাখ টাকা দিয়েছিল অনুব্রত মণ্ডলের লোকজন। এরপর টিকিটটি কেড়ে নেওয়া হয়েছিল।

নুর আলি এখনও আড়ালে। তবে কটাই শেখের দাবি, টিকিট না দিলে ওরা খুন করে দেওয়ার হুমকি দিয়েছিল। আমার ছেলেকে মাত্র ৭ লাখ টাকা দিয়েছিল ওরা। এরপর বাকি টাকা অ্য়াকাউন্টে দেবে বলেছিল। কিন্তু সেই টাকা আর এল না। তারপর থেকেই ছেলেকে নিয়ে পালিয়ে পালিয়ে বেড়াচ্ছি। খুব ভয়ে ভয়ে থাকি। এবার হয়তো আমাদের নিশানা করবে। কান্নায় ভেঙে পড়েন কটাই শেখ।

নাগাল্যান্ডের একটি লটারির টিকিট ছিল এটি। এবার তদন্তকারী সংস্থা খতিয়ে দেখছে, তবে কি গরু পাচারের কালো টাকাই সাদা করা হয়েছিল লটারির মাধ্যমে?

এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, ২০২১ সালের ৭ ডিসেম্বর প্রথম ৬টাকার টিকিটে ১ কোটি টাকা পেয়েছিলেন অনুব্রত। ছবি দিয়ে কাগজে বিজ্ঞাপনও বের হয়েছিল। তবে সেই সময় সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে কেষ্ট মণ্ডল অবশ্য জানিয়েছিলেন আমি এসব কিছু জানি না।

এদিকে বাপী গাঙ্গুলি নামে এক লটারি ডিলারকে এদিনও জেরা করে সিবিআই। এদিকে বাপীর দাবি, অনুব্রত মণ্ডল ৮৩ লাখ টাকা দিয়ে লটারির টিকিট কিনেছিল বলে জানতাম। টিকিটটা আসল কি না সেটা দেখার জন্য় তিনি আমায় ডেকেছিলেন। আর কিছু জানি না।

 

বন্ধ করুন