বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাঁথি হাসপাতালের আউটডোর থেকে বিলি হল বাংলাদেশ সরকারের ওষুধ
মঙ্গলবার কাঁথি মহকুমা হাসপাতাল থেকে বিলি করা হয়েছে এই ওষুধ।

কাঁথি হাসপাতালের আউটডোর থেকে বিলি হল বাংলাদেশ সরকারের ওষুধ

  • পশ্চিমবঙ্গের হাসপাতালে বাংলাদেশের ওষুধ পৌঁছল কী করে, জানতে তদন্তের নির্দেশ।

পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালে বিলি হচ্ছে বংলাদেশ সরকারের ওষুধ। তার অনেকগুলিতে আবার লেখা নেই তৈরি বা নষ্ট হওয়ার তারিখ। মঙ্গলবার এই ঘটনা পূর্ব মেদিনীপুরের কাঁথি মহকুমা হাসপাতালে। খবর ছড়াতেই তদন্তের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। হাসপাতাল সূত্রে খবর, ওই ওষুধ এসেছে কলকাতা থেকেই।

মঙ্গলবার কাঁথি মহকুমা হাসপাতালের আউটডোর থেকে বিলি করা হয় বিভিন্ন শ্রেণির অ্যান্টিবায়োটিক ওষুধ। যার পাতার ওপর স্পষ্ট লেখা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্পদ, ক্রয় বা বিক্রিয় আইনত দণ্ডনীয়। অনেক ওষুধের পাতায় তৈরি বা নষ্ট হওয়ার তারিখের উল্লেখ নেই। এর পরই বিষয়টি নিয়ে শোরগোল শুরু হয়। হাসপাতাল সূত্রের খবর, কলকাতা থেকেই ওই ওষুধ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কী করে বাংলাদেশের ওষুধ পশ্চিমবঙ্গের হাসপাতালে পৌঁছল তা খতিয়ে দেখতে স্বাস্থ্য দফতরের এক আধিকারিককে নির্দেশ দিয়েছেন পূর্ব মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি জানিয়েছেন, কলকাতা থেকেই ওষুধগুলি এসেছে। কী ভাবে বাংলাদেশের ওষুধ কাঁথিতে পৌঁছল তা তদন্তের পর জানা যাবে।

এই ঘটনায় তদন্তের দাবি তুলেছেন দক্ষিণ কাঁথির বিধায়ক অরূপ দাস। তিনি বলেন, ‘ভারত থেকে যেখানে সারা বিশ্বে ওষুধ যায় সেখানে কী কারণে বাংলাদেশ থেকে ওষুধ আনতে হল তা জানতে তদন্ত দরকার।’ প্রয়োজনে বিষয়টি কেন্দ্রের নজরে আনা হবে বলে জানিয়েছেন তিনি।

 

বন্ধ করুন