বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের পর সোমবার থেকে বৃষ্টির পূর্বাভাস
শনিবার ও রবিবার জাঁকিয়ে শীত (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শনিবার ও রবিবার জাঁকিয়ে শীত (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের পর সোমবার থেকে বৃষ্টির পূর্বাভাস

  • কলকাতার তাপমাত্রা তিন-চার ডিগ্রি নেমে ১২ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

স্লগ ওভারে ধুন্ধুমার ব্যাটিংয়ের পূর্বাভাস শীতের। আগামীকাল থেকে রাজ্যে আবার পারদ নামবে। শনিবার ও রবিবার জাঁকিয়ে শীত পড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে সোমবার থেকে রাজ্যে বৃষ্টি শুরু হবে।

আজ অবশ্য কলকাতার তাপমাত্রা বেশ খানিকটা বেড়েছে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৬.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি বেশি। সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে হালকা থেকে মাঝারি কুয়াশা রয়েছে। তবে বেলা বাড়লেই তা কেটে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকাও ঘন কুয়াশার আচ্ছাদনে ঢাকা রয়েছে। তার জেরে ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়েছে। কামরূপ, উত্তরবঙ্গ, ব্রক্ষপুত্র, কাঞ্চনজঙ্ঘা, কাঞ্চনকন্যা এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন দেরিতে চলছে।

পাশাপাশি, দক্ষিণবঙ্গের কিছু এলাকায় সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়েছে। ঘাটাল, চন্দ্রকোণা-সহ কলকাতারও কিছু অংশে হালকা বৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, পূবালি হাওয়ার কারণে রাজ্যে জলীয় বাষ্প ঢুকেছে। তার জেরেই বৃষ্টি হয়েছে।

তবে আগামী কয়েকদিনে বৃষ্টির সম্ভাবনা নেই। বরং শুক্রবার বিকেল থেকে পারদ নামবে। শনিবার ও রবিবার রাজ্যে কনকনে ঠান্ডা থাকবে। কলকাতার তাপমাত্রা তিন-চার ডিগ্রি নেমে ১২ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গেও ঠান্ডার দাপট থাকবে। আজ ও আগামীকাল দার্জিলিং-কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় পার্বত্য সিকিমে তুষারপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।



বন্ধ করুন