বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sagardighi:'সংখ্য়ালঘুদের সঙ্গে গদ্দারি করেছে TMC,' হিসেব উলটে এবার সাগরদিঘি মডেল

Sagardighi:'সংখ্য়ালঘুদের সঙ্গে গদ্দারি করেছে TMC,' হিসেব উলটে এবার সাগরদিঘি মডেল

সাগরদিঘি উপনির্বাচনে বিরাট জয়ের পথে বাম-কংগ্রেস জোট।

সাগরদিঘি উপনির্বাচন। পরিসংখ্যান বলছে সেখানে প্রায় ৬০ শতাংশ সংখ্যালঘু ভোট। এখানে তফসিলি জাতির ভোটার রয়েছেন ১৮.৫ শতাংশ। আর তফসিলি উপজাতি ভোটার রয়েছেন ৬.৫ শতাংশ। তবে কি সেই সংখ্য়ালঘু ভোটারদের একটা বড় অংশ ছুঁড়ে ফেলে দিল তৃণমূলকে?

সাগরদিঘি উপনির্বাচনে ক্রমে জয়ের দিকে এগোচ্ছেন বাম-কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস। সংখ্য়ালঘু অধ্যুষিত এলাকাতেও একেবারে ধরাশায়ী অবস্থা তৃণমূলের। প্রায় প্রতিটি রাউন্ডে ক্রমে পিছিয়ে যাচ্ছে শাসক দল তৃণমূল। কিন্তু বার বারই বিভিন্ন মহল থেকে দাবি করা হয়, সংখ্য়ালঘুরা তৃণমূলের কাছে বড় ভোট ব্যাঙ্ক। সেই ভোট ব্যাঙ্কের ভরসাতেই ভোটের লড়াইতে নামে তৃণমূল। কিন্তু সাগরদিঘিতে সব হিসেব কি উলটে দিলেন সেই সংখ্য়ালঘুরাই? তবে কি তৃণমূলের দিক থেকে মুখ ফেরাচ্ছেন সংখ্য়ালঘুদের বড় অংশ? এবার এনিয়ে মুখ খুলেছেন অধীর চৌধুরী।

তিনি বলেন, তৃণমূল মুসলমানের সঙ্গে গদ্দারি করেছে। এটা তারা জানে। তারা বিজেপির দালালি করে। ভারতের মুসলমানরা জানেন। বাংলার মুসলমানরা জানেন। মুসলমানদের একবার ঠকানো যায়। বার বার ঠকানো যাবে না। এর সঙ্গেই কেন্দ্রীয় বাহিনীর ভূমিকাকেও সাধুবাদ জানিয়েছেন। 

অন্য়দিকে তিনি বলেন, পঞ্চায়েত নির্বাচন যদি ঠিকঠাক হয় তবে তৃণমূলকে খুঁজে পাওয়া যায় না। সমস্ত কিছুর বিনিময়ে এই জয়। আমরা সাগরদিঘির মানুষের কাছে এই জয়কে নিবেদন করতে চাই।

সাগরদিঘি উপনির্বাচন। পরিসংখ্যান বলছে সেখানে প্রায় ৬০ শতাংশ সংখ্যালঘু ভোট। এখানে তফসিলি জাতির ভোটার রয়েছেন ১৮.৫ শতাংশ। আর তফসিলি উপজাতি ভোটার রয়েছেন ৬.৫ শতাংশ। তবে কি সেই সংখ্য়ালঘু ভোটারদের একটা বড় অংশ ছুঁড়ে ফেলে দিল তৃণমূলকে? কার্যত সাগরদিঘিতে গোহারা হারার পথে তৃণমূল। এনিয়ে এবার তৃণমূল শিবির নতুন করে হিসেব করা শুরু করেছে।

তবে স্থানীয় সূত্রে খবর, মুর্শিদাবাদ বরাবরই অধীর চৌধুরীর গড়। তবে তৃণমূলের দাপটে মুর্শিদাবাদে অধীরের প্রভাব ক্রমশ কমছিল। বিগত দিনে তৃণমূলে থাকার সময় মুর্শিদাবাদে দলের দায়িত্বে থাকতেন শুভেন্দু অধিকারী। সেই সময় থেকেই তৃণমূলের উত্থান শুরু হয়েছিল সাগরদিঘিতে। তবে এবার সাগরদিঘিতে প্রচারে গিয়ে শুভেন্দু জানিয়েছিলেন, সাগরদিঘির সংখ্য়ালঘু বুথে যাতে ঘাসফুল ফুটতে না পারে তার ব্য়বস্থা করে এসেছি। এরপর প্রচারে গিয়ে তার অডিয়ো শুনিয়েছিলেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তবে কি শুভেন্দুর কৌশলী পদক্ষেপের জেরেও বিপাকে পড়ল তৃণমূল?

তবে মোটের উপর পঞ্চায়েত নির্বাচনের মুখে সাগরদিঘির ফলাফল তৃণমূলকে কার্যত আয়নার সামনে দাঁড় করিয়েছে। এটা বলাই বাহুল্য। গোটা বাংলা জুড়ে তৃণমূল যে অপ্রতিরোধ্য এই মিথটা ক্রমশ হারিয়ে যেতে বসেছে। সংখ্য়ালঘু অধ্য়ুষিত সাগরদিঘিতে তৃণমূলের আসন হাতছাড়া হচ্ছে। এটা নিঃসন্দেহে বড় ইঙ্গিত। 

 

বাংলার মুখ খবর

Latest News

'এখনকার কাজের থেকে অনেক এগিয়ে...', থ্রিলার দেখতে এসে পরিচালকের প্রশংসায় শতরূপ মাথা পিছু স্বাস্থ্যখাতে মাত্র ৬৩৮ টাকা বরাদ্দ! বাজেট দেখে চটলেন চিকিৎসকদের একাংশ এই বছর দেশে Census হবে? বাজেটে মিলল বড় ইঙ্গিত লিথিয়াম, কোবাল্ট, নিকেলের মতো খনিজ উৎপাদন ও পুনর্ব্যবহার করবে ভারত বাজেটে আমদানি শুল্ক কমালো সরকার, ৪১৮ কোটি টাকা সাশ্রয় হবে Apple-র মুম্বইয়ে আলিশান বাংলো কিনলেন মাধবন, দাম শুনলে অবাক হবেন, দেখুন ছবি অভিষেক অলিম্পিক্সেই নজর কাড়লেন অঙ্কিতা, কলকাতায় জন্ম,জানেন এই তীরন্দাজের পরিচয়? করছাড় দেওয়ায় ৭০০০ কোটি রাজস্ব কম আয় হবে সরকারের, অকপট সীতারামন Sawan 2024: শ্রাবণ মাসে সবুজ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, জেনে নিন এখানে স্মার্ট সিটি মিশনের দ্বিতীয় এডিশনের প্রস্তাব নেই, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.