বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ek Takar Doctor: চিরঘুমের দেশে কাঁথির ১ টাকার ডাক্তার, প্রয়াত গরিবের ভগবান, কাঁদছে বাংলা

Ek Takar Doctor: চিরঘুমের দেশে কাঁথির ১ টাকার ডাক্তার, প্রয়াত গরিবের ভগবান, কাঁদছে বাংলা

এক টাকার ডাক্তারের প্রয়াণ। প্রতীকী ছবি  

এক টাকার ডাক্তার। প্রয়াত হলেন গরিবের ভরসা মলয় সাহু।

চিরঘুমের দেশে কাঁথির স্বনামধন্য ‘চিকিৎসক,’ গরীবের বন্ধু মলয় সাহু। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর। তাঁর প্রয়াণে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।তাঁর প্রয়াণে বড় শূন্যস্থান তৈরি হল কাঁথিতে। পূর্ব মেদিনীপুরেও শূন্যতা। কাঁথির মানুষের কাছে তিনি পরিচিত ছিলেন ১ টাকার ডাক্তার হিসাবে। যে রাজ্যে চিকিৎসক দেখাতে গেলে এখনও দুবার ভাবেন রোগীরা সেই রাজ্য়ে তিনি ছিলেন এক টাকার ডাক্তার। তবে ইদানিং তাঁর ভিজিট কিছুটা  বেড়ে ২ টাকা ও ৫ টাকা হয়েছিল। কিন্তু ২ টাকা ও ৫ টাকায় এখন আর কী হয়!  কিন্তু সেই নামমাত্র দক্ষিণাতেই চিকিৎসা করতেন তিনি। 

পাড়া প্রতিবেশীরা বলেন, এক ডাকে সাড়া দিতেন তিনি। এক টাকায় চিকিৎসা করতেন তিনি। 

সাধারণ জ্বর-জ্বালা, পেট খারাপ, কাটা ছড়া নিরাময়ে তাঁর ওষুধ ছিল একেবারে অব্যর্থ। বহু মানুষ তাঁর কাছে ছুটে যেতেন। তাঁর চিকিৎসা পাওয়ার জন্য বহু দূর দূরান্তের মানুষ ছুটে যেতেন। ওই চিকিৎসক প্রয়াত হয়েছেন এই খবর ছড়িয়ে পড়তে বহু মানুষ ভিড় করেন তাঁর বাড়িতে।

বর্তমানে চিকিৎসকদের ভিজিট একেবারে আকাশছোঁয়া। বেসরকারি জায়গায় চিকিৎসা করাতে গিয়ে বেগ পান বহু মানুষ। আর সেই মোটা ভিজিট তো দূরের কথা একেবারে উলটো পথে হাঁটতেন তিনি। নিজের বাড়িতেই দুঃস্থ সেবাসদন গড়ে তোলেন তিনি। বহু গরিব মানুষের কাছে তিনিই ছিলেন একমাত্র সহায়। গরিব মানুষের ভরসাস্থল ছিলেন তিনি। সেই চিকিৎসকের প্রয়াণে কাঁদছে বাংলা। কাঁদছে কাঁথি। 

তবে একটা সময় তিনি মাত্র ১ টাকা ভিজিট নিতেন। প্রথম দিকে তিনি প্রখ্য়াত চিকিৎসক অজিত সিংহের কাছে সহায়ক হিসাবে কাজ করতেন। পরে তিনি নিজেই চিকিৎসা করতেন। প্রয়াত হলেন সেই ডাক্তার।

সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ কাঁথি শহরের উদয়ন রোডের বাড়িতে প্রয়াত হয়েছেন মলয় সাহু। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি। বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। বাড়িতেই প্রয়াত হয়েছেন তিনি। তাঁর দুই ছেলে ও দুই মেয়ে ও স্ত্রী রয়েছেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা এলাকা।

 

বাংলার মুখ খবর

Latest News

Washington Freedom বনাম Los Angeles Knight Riders ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Euro 2024 Final Match Live: ইউরোপের সেরা হওয়ার লড়াইয়ে নামছে স্পেন ও ইংল্যান্ড জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয়

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.