বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Naxalbari: মমতার রাজ্যে আদিবাসী যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, পথ অবরোধ স্থানীয়দের

Naxalbari: মমতার রাজ্যে আদিবাসী যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, পথ অবরোধ স্থানীয়দের

প্রতীকি ছবি

স্থানীয়দের দাবি, ওই দোকানগুলিতে মদ বিক্রি হয়। আর সেজন্যই এলাকায় রোজ দুষ্কৃতীদের দাপট বাড়ছে। পুলিশকে অভিযোগ জানিয়েও লাভ হয় না। বেশ কয়েক ঘণ্টা এলাকায় উত্তেজনা ছিল। বেলা বাড়লে অবরোধ ওঠে।

দুষ্কৃতীদের মারে এক আদিবাসী ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দার্জিলিং জেলার নকশালবাড়িতে। রাস্তা অবরোধের পাশাপাশি রাস্তার পাশে বেশ কয়েকটি দোকানে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিলেন স্থানীয়রা। তাদের দাবি, ওই দোকানগুলিতে চলে মদের কারবার। যার জেরে আশকারা পাচ্ছে দুষ্কৃতীরা।

নিহতের নাম সুধীর নাগাশিয়া। সোমবার সকালে মোটরসাইকেলে করে চার বছরের ছেলেকে নিয়ে ডাক্তারের কাছে যাচ্ছিলেন তিনি। পথে কোনও কারণে দুষ্কৃতীদের সঙ্গে তাঁর বচসা হয়। যার জেরে তাঁকে বেধড়ক মারধর করে দুষ্কৃতীরা। গুরুতর আহত সুধীরবাবুকে হাসপাতালে ভর্তি করলে মঙ্গলবার তাঁর মৃত্যু হয়।

বুধবার সকালে দুষ্কৃতীদের গ্রেফতারির দাবিতে নকশালবাড়ির বিজয়নগর চা বাগান এলাকায় এশিয়ান হাইওয়ে অবরোধ করেন স্থানীয়রা। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। রাস্তার পাশে কয়েকটি দোকানে ভাঙচুর চালান তাঁরা।

স্থানীয়দের দাবি, ওই দোকানগুলিতে মদ বিক্রি হয়। আর সেজন্যই এলাকায় রোজ দুষ্কৃতীদের দাপট বাড়ছে। পুলিশকে অভিযোগ জানিয়েও লাভ হয় না। বেশ কয়েক ঘণ্টা এলাকায় উত্তেজনা ছিল। বেলা বাড়লে অবরোধ ওঠে।

সম্প্রতি রাজ্যে একাধিক জায়গায় আদিবাসী নির্যাতনের অভিযোগ উঠেছে। নানা কারণে নির্যাতনের শিকার হয়েছেন আদিবাসীরা।

 

বাংলার মুখ খবর

Latest News

বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল দেবতারা ঘুমোবেন, কিন্তু জাগবে ভাগ্য! ৪ মাসে বদলাবে ৫ রাশির জীবন, আসবে অঢেল টাকা দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.