বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dengue death in Siliguri: ডেঙ্গিতে মৃত্যু, ডেথ সার্টিফিকেটে উল্লেখ ‘জ্বর’! প্রতিবাদে নার্সিংহোম ভাঙচুর
নার্সিংহোমে বিক্ষোভ রোগী পরিবারের সদস্যদের। নিজস্ব ছবি।

Dengue death in Siliguri: ডেঙ্গিতে মৃত্যু, ডেথ সার্টিফিকেটে উল্লেখ ‘জ্বর’! প্রতিবাদে নার্সিংহোম ভাঙচুর

  • পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর বাড়ি শিলিগুড়ির ১৫ নম্বর ওয়ার্ডে। পরিবারের অভিযোগ, গত ১৩ সেপ্টেম্বর থেকে জ্বরে ভুগছে টুইঙ্কল। ওই নার্সিংহোমেরই এক চিকিৎসক তাকে দেখছিলেন। এর আগে টুইঙ্কলের রক্ত পরীক্ষা হয়েছে। তার রিপোর্টে ডেঙ্গি বলে উল্লেখ রয়েছে।

শিলিগুড়িতে ভয়ঙ্করভাবে বাড়ছে ডেঙ্গি। এরইমধ্যে সেখানে মৃত্যু হয়েছে টুইঙ্কল শর্মা নামে এক কিশোরীর। পরিবারের দাবি ডেঙ্গিতেই তার মৃত্যু হয়েছে। অথচ ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি উল্লেখ না থাকায় তুলকালাম বাঁধল। নার্সিংহোম ভাঙচুর করলেন পরিবারের সদস্যরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ডেথ সার্টিফিকেটে ভুল তথ্য দেওয়ার পাশাপাশি চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে ওই কিশোরীর পরিবার। ঘটনাটি শিলিগুড়ির খালপাড়া এলাকার একটি নার্সিংহোমের।

আরও পড়ুন: শিলিগুড়িতে ভয় ধরাচ্ছে ডেঙ্গি, ১৮ দিনে নিয়ন্ত্রণের আশ্বাস মেয়রের

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর বাড়ি শিলিগুড়ির ১৫ নম্বর ওয়ার্ডে। পরিবারের অভিযোগ, গত ১৩ সেপ্টেম্বর থেকে জ্বরে ভুগছে টুইঙ্কল। ওই নার্সিংহোমেরই এক চিকিৎসক তাকে দেখছিলেন। এর আগে টুইঙ্কলের রক্ত পরীক্ষা হয়েছে। তার রিপোর্টে ডেঙ্গি বলে উল্লেখ রয়েছে। রক্ত পরীক্ষার রিপোর্ট দেখা যায় তার প্লেটলেট ২৫ হাজারে নেমে যায়। রবিবার চিকিৎসা চলাকালীন টুইঙ্কলের মৃত্যু হয়। আজ তার পরিবারের সদস্যরা নার্সিংহোমে ডেথ সার্টিফিকেট নিতে গিয়ে দেখেন তাতে ডেঙ্গি উল্লেখ করা নেই। তাতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন পরিবারের সদস্যরা।

প্রতিবাদে নার্সিংহোম ভাঙচুর ও বিক্ষোভ করেন পরিবারের সদস্যরা। পরিস্থিতি সামাল দিতে নার্সিংহোমে ছুটে আসে শিলিগুড়ি থানা ও খালপাড়া ফাঁড়ির পুলিশ। রোগী পরিবারের অভিযোগ, তথ্য ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন নার্সিংহোম কর্তৃপক্ষ। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষের বক্তব্য, যে চিকিৎসক রিপোর্ট তৈরি করেছেন তিনিই বিষয়টি ভালোভাবে বলতে পারবেন। তবে ওয়ার্ডের কাউন্সিলর অনিতা মাহাতো নিজেও দাবি করেন ডেঙ্গিতে টুইঙ্কলের মৃত্যু হয়েছে। চিকিৎসক ও নার্সিংহোমকে এর জবাব দিতে হবে বলে তিনি জানিয়েছেন।

বন্ধ করুন