বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP'র নবান্ন অভিযান: মঙ্গলাহাটের একাংশ বন্ধের নির্দেশ, ইটপাটকেল সরাচ্ছে পুলিশ
শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

BJP'র নবান্ন অভিযান: মঙ্গলাহাটের একাংশ বন্ধের নির্দেশ, ইটপাটকেল সরাচ্ছে পুলিশ

  • গণ্ডগোল এড়াতে সতর্ক পুলিশ প্রশাসন। বিজেপির নবান্ন অভিযানের সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে মঙ্গলাহাটের একাংশ বন্ধ রাখার নির্দেশ। অন্যদিকে বামেদেরও সিজিও না গিয়ে নবান্ন অভিযানে যাওয়ার পরামর্শ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর। সব মিলিয়ে জমে উঠেছে নবান্ন অভিযানের প্রস্তু

১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান। আর সেই নবান্ন অভিযানকে ঘিরে বিজেপির অন্দরে একেবারে সাজো সাজো রব। এমনকী নবান্ন অভিযানকে ঘিরে বড় অশান্তিরও আশঙ্কা করছেন অনেকেই। 

এদিকে মঙ্গলবারই হাওড়ায় বসে মঙ্গলাহাট। সামনেই দুর্গাপুজো। মঙ্গলাহাটে গত মঙ্গলবারেও উপচে উঠেছিল ভিড়। কিন্তু বিজেপির নবান্ন অভিযানের জেরে এবার মঙ্গলবার দোকানপাট বন্ধের নির্দেশ দিল প্রশাসন। মূলত সেদিন দোকানপাটে ভাঙচুর হতে পারে এই আশঙ্কাতেই দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রশাসনের এই নির্দেশকে ঘিরে ব্যবসায়ীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

পুজোর মুখে প্রশাসনিক এই সিদ্ধান্তের জেরে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। তাঁদের একাংশের দাবি, পুজোর দিকেই তাকিয়ে থাকেন ব্যবসায়ীরা। সেক্ষেত্রে এভাবে পুজোর মুখে হাট বন্ধ করে দিলে ভয়াবহ ক্ষতির মুখে পড়বেন ব্যবসায়ীরা। গত কয়েকবছর ধরে করোনা পরিস্থিতিতে বেচাকেনা সেভাবে হয়নি। এবার আশায় আশায় বসে আছেন। কিন্তু সেই আশাতেও জল ঢেলে দিচ্ছে প্রশাসন। পাশাপাশি মিছিলের আয়োজকদের বিরুদ্ধেও ক্ষোভ ছড়াচ্ছে।

তবে প্রশাসন সূত্রে খবর, সমস্ত হাট বন্ধ রাখা হচ্ছে এমনটা নয়। মূলত যে রুট দিয়ে মিছিল যাবে সেখানকার দোকানপাটগুলি বন্ধ রাখার জন্য বলা হয়েছে। 

অন্যদিকে সূত্রের খবর, এবার সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে নবান্ন যাওয়ার সমস্ত রাস্তায় ব্যারিকেড করা হচ্ছে। রাস্তার ধার থেকে ইটপাটকেলও সরিয়ে ফেলা হচ্ছে। মূলত যাতে বিক্ষোভকারীরা কোনওভাবেই ইট পাটকেল ছুঁড়তে না পারেন সেকারণেই এই বিশেষ ব্যবস্থা। কারণ রাস্তার ধার থেকে ইট পাটকেল ছুঁড়তে পারেন বিজেপি কর্মীরা। 

বন্ধ করুন