বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'বেলুড় মঠকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার মোদীর', তোপ বিরোধীদের
বেলুড় মঠকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার মোদীর', অভিযোগ বিরোধীদের।
বেলুড় মঠকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার মোদীর', অভিযোগ বিরোধীদের।

'বেলুড় মঠকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার মোদীর', তোপ বিরোধীদের

  • তৃণমূলের মহাসচিব বলেন, ট্রাম্পের হাত ধরে বললেও সংশোধিত নাগরিকত্ব আইন (লাগু) করতে দেব না আমরা।

বেলুড় মঠে গিয়ে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেজন্য বিরোধীদের তোপের মুখে পড়লেন তিনি। তৃণমূল কংগ্রেস ও সিপিআইএম একসুরে অভিযোগ করেছে, বেলুড় মঠের মতো জায়গাকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার করেছেন।

আরও পড়ুন : পরিবর্তন কলকাতা বন্দরের নাম, নয়া নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর

স্বামী বিবেকানন্দের জন্মতিথিতে বেলুড় মঠে যুব উৎসবে বক্তব্য দেন মোদী। সেখানে বেশিরভাগ সময়টাই সিএএ-এর জন্য ব্যয় করেন। বেলুড় মঠের মঞ্চ থেকে নাম না করে বিরোধীদেরও তোপ দাগতে ছাড়েননি মোদী। তা নিয়েই সরব হয়েছেন বিরোধীরা।

আরও পড়ুন :দ্বিতীয় দিনেও জারি বিক্ষোভ, ফের উঠল 'গো ব্যাক মোদী'

সিপিআইএম নেতা মহম্মদ সেলিম বলেন, 'বেলুড় মঠের মতো স্থানকে রাজনীতির মঞ্চ হিসেবে ব্যবহার করেছেন মোদী।' একইসুরে মোদীকে আক্রমণ করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, 'সংস্থার (রামকৃষ্ণ মিশন) মাথা নত করে দিয়েছেন মোদী। ছাত্রদের মাথা নথ হয়ে গিয়েছে। বেলুড় মঠে আতিথেয়তার সুযোগে রাজনীতি করলেন তিনি। ফলে ভারতীয় সংস্কৃতির মাথা যে কতটা মাথা নিচু হয়ে গিয়েছে, তা বোঝার ক্ষমতাও নেই তাঁর।'

আরও পড়ুন : 'ভিক্টোরিয়ায় নেতাজি-ক্ষুদিরামদের কাহিনি তুলে ধরা উচিত', বললেন মোদী

তবে তৃণমূল সিএএ-এর বিরুদ্ধে লাগাতার আন্দোলন চালিয়ে যাবে বলে জানান তৃণমূল মহাসচিব। তিনি বলেন, 'ট্রাম্পের হাত ধরে বললেও সংশোধিত নাগরিকত্ব আইন (লাগু) করতে দেব না আমরা।'

আরও পড়ুন : বেলুড়ে পৌঁছে খোশমেজাজে নমো, সন্ন্যাসিদের সঙ্গে মাতলেন আড্ডায়

যদিও বিষয়টি নিয়ে মুখ খুলতে চায়নি বেলুড় মঠ কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, কোনও অতিথির বক্তব্য নিয়ে মন্তব্য করা ভারতীয় সংস্কৃতির সঙ্গে সাযুজ্যপূর্ণ নয়।

বন্ধ করুন