বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুয়ো পরিচয়পত্র বানিয়ে দেওয়ার নামে প্রতারণা, ধৃত HC-র বিচারপতির গাড়ি চালক
প্রতারণার অভিযোগে গ্রেফতার কলকাতা হাইকোর্টের বিচারপতির গাড়িচালক। প্রতীকী ছবি।

ভুয়ো পরিচয়পত্র বানিয়ে দেওয়ার নামে প্রতারণা, ধৃত HC-র বিচারপতির গাড়ি চালক

  • নবীর হরিদেবপুরের বাসিন্দা। তিনি পেশায় কলকাতা হাইকোর্টের একজন বিচারপতির গাড়িচালক। কিছুদিন আগেই তার বিরুদ্ধে ওয়াটগঞ্জ থানায় প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন বাংলাদেশে এক নাগরিক।

গুরুতর অভিযোগ উঠল কলকাতা হাইকোর্টের বিচারপতির গাড়ি চালকের বিরুদ্ধে। বাংলা দেশের নাগরিকদের ভুয়ো ভারতীয় পরিচয়পত্র বানিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বাংলাদেশি এক নাগরিককে ভুয়ো আধার কার্ড, ভোটার কার্ড বানিয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে ওই গাড়িচালককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত গাড়ি চালকের নাম নবীর দাস ওরফে বনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নবীর হরিদেবপুরের বাসিন্দা। তিনি পেশায় কলকাতা হাইকোর্টের একজন বিচারপতির গাড়িচালক। কিছুদিন আগেই তার বিরুদ্ধে ওয়াটগঞ্জ থানায় প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন বাংলাদেশে এক নাগরিক। অভিযোগ ছিল, বাংলাদেশের ওই নাগরিককে ভুয়ো ভোটার কার্ড, আধার কার্ড, রেশন কার্ড প্রভৃতি পরিচয় পত্র বানিয়ে দেওয়ার নাম করে তিনি চার লক্ষ টাকা নিয়েছিলেন। নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরেও এসমস্ত পরিচয় পত্র হাতে না পেয়ে নবীরের বিরুদ্ধে ওয়াটগঞ্জ থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। তারপরে ওয়াটগঞ্জ থানার পুলিশ ওই গাড়ি চালককে গ্রেফতার করে।

এছাড়াও, ওই চালকের কাছ থেকে কলকাতা পুলিশের স্টিকার লাগানো হয়েছে একটি বাইক উদ্ধার হয়েছে। সে ক্ষেত্রে তিনি পুলিশ পরিচয় দিয়ে এসব করে বেড়াতেন নাকি ঘটনার সঙ্গে খোদ পুলিশ জড়িত রয়েছে তাই খতিয়ে দেখা হচ্ছে। পাশাপশি, এই ঘটনার সঙ্গে কোনও চক্র জড়িত রয়েছে কিনা? আরও কারা কারা জড়িত রয়েছে? এখনও পর্যন্ত তিনি কতজন বাংলাদেশি নাগরিককে ভুয়ো পরিচয়পত্র বানিয়ে দিয়েছেন? এই সমস্ত কিছু খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন