বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবেদন করেও টিকা মেলেনি, ভ্যাকসিন কিনতে জলপাইগুড়িতে ভিক্ষা করলেন করোনা যোদ্ধারা
ভ্যাকসিন কেনার জন্য় ভিক্ষায় নামলেন করোনা যোদ্ধারা (ফেসবুক)
ভ্যাকসিন কেনার জন্য় ভিক্ষায় নামলেন করোনা যোদ্ধারা (ফেসবুক)

আবেদন করেও টিকা মেলেনি, ভ্যাকসিন কিনতে জলপাইগুড়িতে ভিক্ষা করলেন করোনা যোদ্ধারা

  • আবেদন করেও টিকা মেলেনি, অভিযোগ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের

তাঁরা সকলেই কোভিড যোদ্ধা। করোনাকালে বার বার মানুষের পাশে ছুটে গিয়েছেন তাঁরা। কিন্তু তাঁরাই ভ্যাকসিন পাননি বলে অভিযোগ। বার বার স্বাস্থ্য দফতরের কাছে অনুরোধ করেও কোনও কাজ হয়নি বলে অভিযোগ। এদিকে বেসরকারি জায়গা থেকে টিকা কিনতে গেলে টাকার প্রয়োজন। সেকারণে এবার ভিক্ষা করে ভ্যাকসিনের টাকা জোগাড় করতে নামলেন জলপাইগুড়ির স্বেচ্ছাসেবী সংগঠনের ৪০জন সদস্য। শনিবার জলপাইগুড়ি শহরের কদমতলা দুর্গাবাড়ি এলাকায় একেবারে হাতে ভিক্ষার পাত্র নিয়ে বসে পড়েন স্বেচ্ছাসেবী সংস্থা গ্রীন জলপাইগুড়ির ৪০জন সদস্য।

এদিকে জলপাইগুড়ি শহর ও সংলগ্ন এলাকায় তাদের নানা ধরণের সমাজসেবামূলক কাজের জেরে তাঁরা পরিচিতি পেয়েছেন। তাঁদেরকেই এবার ভিক্ষা করতে বসতে দেখে অনেকেই হতবাক হয়ে যান। অনেকেই এনিয়ে সহানুভূতি প্রকাশ করেন। শহরের ব্যস্ততম জায়গায় এভাবে তাঁদের ভিক্ষা করার বিষয়টিকে ঘিরে এলাকায় চর্চা শুরু হয়ে যায়। তাঁদের দাবি প্রথম দিন ঘণ্টাখানেকের মধ্য়ে তাঁরা প্রায় ১৫ হাজার টাকা সংগ্রহ করেছেন। সংগঠনের সাধারণ সম্পাদক অঙ্কুর দাস বলেন, 'আমাদের সদস্যদের অনেকেই এখনও বেকার। টাকা দিয়ে ভ্যাকসিন কেনার মতো সামর্থ্য নেই। এদিকে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দফতরের কাছ থেকে সহায়তা চেয়েও ভ্যাকসিন মেলেনি। বাধ্য হয়েই আমরা ভিক্ষাবৃত্তিতে নেমেছি। পরিষেবা চালু রেখে আমরা ভ্যাকসিনের টাকা জোগাড়ের জন্য রোজ এক ঘণ্টা করে ভিক্ষা করব।' এদিকে জেলা প্রশাসন গোটা বিষয়টি সম্পর্কে খোঁজখবর করা শুরু করেছে।

 

বন্ধ করুন