বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিয়েতে না,অপমানে আত্মঘাতী কিশোরী, পলাতক অভিযুক্ত যুবকের বাবা তৃণমূলের বুথ সভাপতি
রিয়া সাউ। ছবি : সংগৃহীত
রিয়া সাউ। ছবি : সংগৃহীত

বিয়েতে না,অপমানে আত্মঘাতী কিশোরী, পলাতক অভিযুক্ত যুবকের বাবা তৃণমূলের বুথ সভাপতি

  • সুবিচারের দাবিতে মৃতদেহ নিয়ে খুড়িগাছি মোড়ে সোনারপুর–গঙ্গাজোয়ারা রোড অবরোধ করতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

এক কিশোরীর আত্মহত্যা ঘিরে উত্তেজনা ছড়াল দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থানা এলাকার খুড়িগাছিতে। প্রতিবেশীদের অভিযোগ, স্থানীয় এক তৃণমূল নেতার ছেলের সঙ্গে সম্পর্ক ছিল রিয়া সাউ (‌১৭)‌ নামে ওই কিশোরীর। কিন্তু প্রতিশ্রুতি দিয়েও ওই কিশোরীকে বিয়েতে রাজি না হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ে সে। অভিযোগ, এর পরে তাকে শাসানিও দেয় অভিযুক্ত যুবকের বাবা তৃণমূলের বুথ সভাপতি রামবিলাস সাউ। শেষে অপমানে আত্মহত্যা করেছে ওই কিশোরী। তার দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

এই অভিযোগকে ঘিরে এদিন পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে নরেন্দ্রপুরে। সুবিচারের দাবিতে মৃতদেহ নিয়ে খুড়িগাছি মোড়ে সোনারপুর–গঙ্গাজোয়ারা রোড অবরোধ করতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। দীর্ঘক্ষণ বিক্ষোভ চলে অভিযুক্ত যুবকের বাড়িতে তারা ভাঙচুরও চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। অভিযুক্ত যুবক সুরজ সাউকে আটক করা হয়েছে। তবে তার বাবা স্থানীয় তৃণমূল নেতা পলাতক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রিয়া ও সুরজের মধ্যে বেশ কয়েক বছর ধরে সম্পর্ক। অভিযোগ, ওই যুবক তাকে বিয়ের প্রতিশ্রুতি দিলেও পরে সে বেঁকে বসে। সুরজের বাবা রিয়া ও তার পরিবারকে এ নিয়ে শাসানি দেয় বলে অভিযোগ। শুক্রবার সকালে রিয়া বাড়িতে একাই ছিল। মা বাড়ির অন্যরা তখন কাজে বেরিয়েছে। সেই সুযোগে নিজের ঘরেই ওই কিশোরী আত্মঘাতী হয় বলে জানা গিয়েছে। অভিযুক্ত যুবককে পুলিশ আটক করে থানায় নিয়ে গিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। একইসঙ্গে খোঁজ করা হচ্ছে তার পলাতক বাবারও।

এ ব্যাপারে কামরাবাদ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান রবীনচন্দ্র দাস বলেন, আইন আইনের পথে চলবে। যে দলেরই লোক হোক না করে অভিযোগ প্রমাণ হলে অভিযুক্তের শাস্তি হবেই। সোনারপুরের জেলা পরিষদ সদস্য রঞ্জন বৈদ্য জানান, অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক এটাই চাই।

বন্ধ করুন