বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালাজ্বর মুক্ত জেলা ঘোষণার উদ্য়োগ,পরিস্থিতি খতিয়ে দেখতে পূর্ব বর্ধমানে WHO

কালাজ্বর মুক্ত জেলা ঘোষণার উদ্য়োগ,পরিস্থিতি খতিয়ে দেখতে পূর্ব বর্ধমানে WHO

পূর্ব বর্ধমানকে কালাজ্বর মুক্ত জেলা হিসাবে ঘোষণার উদ্যোগ (প্রতীকী ছবি). (Raj K Raj/HT Archive) (HT_PRINT)

হু এর সঙ্গেই কেন্দ্রীয় প্রতিনিধিরাও ওই টিমে ছিলেন। 

কালাজ্বর মুক্ত ভারত। কালাজ্বর মুক্ত বাংলা। গোটা দেশের পাশাপাশি একেবারে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাও। এবার পূর্ব বর্ধমান জেলা পরিদর্শনে কেন্দ্র ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিরা। টার্গেট একটাই, কালাজ্বর মুক্ত করা গোটা জেলাকে। এদিকে গত তিনবছরে জেলার ১৪টি ব্লকে কালাজ্বর আক্রান্তের সংখ্যা একজনও নেই, কার্যত শূন্য বলে দাবি করেছিলেন জেলাশাসক  প্রিয়াঙ্কা শ্রিংলা। এদিকে বুধবার সকালেই কেন্দ্রীয় ও হু এর প্রতিনিধিরা পূর্ব বর্ধমান জেলার বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখেন। তবে সূত্রের খবর জেলা প্রশাসন যে ব্লকগুলিকে কালাজ্বর মুক্ত বলে দাবি করেছেন সেই ব্লকগুলিও খতিয়ে দেখতে পারেন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হুয়ের ৬জন প্রতিনিধি ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ২ জন প্রতিনিধি সহ মোট ৮জনের টিম পূর্ব বর্ধমান জেলায় এসেছেন। জেলা শাসক ও জেলার মুখ্য়স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে বৈঠকও করেছেন তাঁরা। মূলত কালাজ্বরের বর্তমান পরিস্থিতিটাই জেলা প্রশাসনের কাছে জানতে চাইছেন তাঁরা। এরপর তাঁরা এই পরিস্থিতিটাই খতিয়ে দেখবেন। এদিকে জেলা প্রশাসনের দাবি বর্তমানে পূর্ব বর্ধমান জেলায় মোট ৯জনে কালাজ্বরে আক্রান্ত রয়েছেন। এর মধ্যে ১জন রোগী বর্ধমান পুর এলাকার বাসিন্দা। এদিকে জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে, কয়েক দশক ধরে জেলার কালাজ্বরের পরিস্থিতি ও সুস্থতার হার যথেষ্ট ভালো। সেটাই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হাতে তুলে দেওয়া হয়েছে। এদিকে এই প্রতিনিধি দলের রিপোর্টের ভিত্তিতে জেলাকে কালাজ্বর মুক্ত জেলা হিসাবে ঘোষণা করা হতে পারে। এদিকে জেলা প্রশাসন জানিয়েছে, কেন্দ্রীয় স্তরে এব্য়াপারে কাজ শুরু হয়েছে। জেলায় কালাজ্বরের সর্বশেষ পরিসংখ্যান নিয়ে আলোচনা হয়েছে। 

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.