বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃষ্টিতে প্লাবিত শহর, রাতভর চলল নজরদারি, বিদ্যুতের সমস্যায় ফোন করুন এই নম্বরে

বৃষ্টিতে প্লাবিত শহর, রাতভর চলল নজরদারি, বিদ্যুতের সমস্যায় ফোন করুন এই নম্বরে

জলমগ্ন শহর (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

দুর্ঘটনা এড়াতে কন্ট্রোলরুম চালি করা হয়েছে। সমস্যায় পড়লে বিশেষ কিছু নম্বরে ফোন করতে বলা হয়েছে সাধারণ মানুষকে।

পূর্বাভাস ছিল। সেই মতো প্রায় রাতভর বৃষ্টি হয়েছে। আজকেও ভারী বৃষ্টি হওয়ার কথা কলকাতাসহ দক্ষিণবঙ্গে। এই পরিস্থিতিতে বিদ্যুতের সমস্যায় যাতে কলকাতাবাসীকে না পড়তে হয় বা কোনও দুর্ঘটনা না ঘটে, সেদিকে নজর রাখতে রাতভর বিদ্যুৎ ভবনের কন্ট্রোল রুম থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নজর রাখলেন বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস। শুধু কলকাতা নয় অরুপের নজরে ছিল বিভিন্ন জেলা।

প্রবল বর্ষণের জেরে যেই পরিস্থিতি তৈরি হবে, তার কথা আগের থেকে আঁচ করে আগেই বিজ্ঞাপনের মাধ্যমে সতর্কতার বার্তা দেওয়া হয়েছে বলে জানান অরূপ বিশ্বাস। পাশাপাশি এসএমএসের মাধ্যমে ১ কোটি ২৫ লক্ষ মানুষের কাছে সতর্ক বাতা পৌঁছে দেওয়া হয়েছে বলেও জানান তিনি। গতবার ভারী বৃষ্টির পর বিদ্যুত্স্পৃষ্ট হয়ে অনেকের মৃত্যু হয়েছে। সেই ঘটনার পুনরাবৃত্তি চায় না সরকার। তাই রাজ্যের সমস্ত রিজিওনাল অফিসে কন্ট্রোল রুম চলছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদ্যুত্ সংক্রান্ত কোনও সমস্যা হলেই এই টোল ফ্রি নম্বরে তা জানানো যাবে - ১৯১২১। তাছাড়া হোয়াটস আপ নম্বরে যোগাযোগ করা যাবে- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪ এই নম্বরে। এদিকে সিইএসসি-র তরফেও চালু করা হয়েছে কন্ট্রোল রুম। কলকাতায় বিদ্যুতের সমস্যা হলে এই ফোন নম্বরে ফোন করুন - ৯১৪৭১১৪৪৭৭ ও ৯১৪৭১০৫৩৯৮।

এদিকে রাতভর বৃষ্টিতে ইতিমধ্যেই জলমগ্ন শহরের বিভিন্ন এলাকা। কলেজস্ট্রিট থেকে শুরু করে মুক্তারাম বাবু স্ট্রীট, ঠনঠনিয়া, শুকরিয়া স্ট্রিট, গিরিশ পার্ক, শোভাবাজার, উল্টোডাঙ্গা, পাতিপুকুর আন্ডারপাস, বেহালা, হরিদেবপুর, যাদবপুর, তারাতালা, তিলজলা, নেতাজি নগর, পাক সার্কাস, গার্ডেনরিচ, যাদবপুর, মুকুন্দপুর, বাইপাসের দু'ধারের এলাকা প্রভৃতি সব জায়গাতেই জল জমে গিয়েছে।

বন্ধ করুন