বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যপালের পা জড়িয়ে ধরে কাঁদলের কোচবিহারের আক্রান্তরা
বৃহস্পতিবার কোচবিহারে আক্রান্তদের বাড়িতে রাজ্যপাল জগদীপ ধনখড়।
বৃহস্পতিবার কোচবিহারে আক্রান্তদের বাড়িতে রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যপালের পা জড়িয়ে ধরে কাঁদলের কোচবিহারের আক্রান্তরা

  • এদিন আক্রান্তদের বাড়ির ভিতরে ঢুকে ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝার চেষ্টা করেন রাজ্যপাল। কথা বলেন আক্রান্তদের সঙ্গে।

শাসকদলের সঙ্গে বিতণ্ডার মধ্যেই কোচবিহারে ভোট পরবর্তী হিংসা কবলিত এলাকা ঘুরে দেখলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার মাথাভাঙা, শীতলকুচির বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন কোচবিহারের সাংসদ নীতিশ প্রামাণিক। 

বৃহস্পতিবার বেলা ১২.২৭ মিনিটে কোচবিহার বিমানবন্দরে নামে ধনখড়ের কপ্টার। এর পর নীশিথ প্রামাণিকের সঙ্গে হিংসা কবলিত এলাকা দেখতে বেরোন তিনি। পথে তাঁকে কালো পতাকা দেখায় তৃণমূল। গো ব্যাক স্লোগান তোলে। 

কোচবিহার বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন, ‘মুখ্যমন্ত্রীর মন্তব্যের জন্যই রাজ্যে হিংসা ছড়িয়েছে। ভোটপ্রচারে উনি বলেছিলেন, কেন্দ্রীয় বাহিনী সব সময় থাকবে না। তার পর আমরা দেখে নেব।’ তিনি বলেন, ‘দেশে চার রাজ্য ও ১টি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়া কোথাও এক ফোঁটা রক্ত ঝরেনি’।

এদিন আক্রান্তদের বাড়ির ভিতরে ঢুকে ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝার চেষ্টা করেন রাজ্যপাল। কথা বলেন আক্রান্তদের সঙ্গে। মাথাভাঙ্গা বিধানসভার পচাগড় অঞ্চলের ছাট খাটের বাড়ি এলাকায় আক্রান্ত পরিবারের সদস্যরা রাজ্যপালের পা জড়িয়ে ধরে কাঁদতে থাকেন। তাঁদের নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেন রাজ্যপাল। 

জানা গিয়েছে, আজ রাতে কোচবিহার সার্কিট হাউজে থাকবেন রাজ্যপাল। শুক্রবার সেখান থেকে কোচবিহারে ঘরছাড়া হয়ে অসমে আশ্রয় নেওয়া বিজেপি সমর্থকদের সঙ্গে দেখা করতে অসমে যাবেন তিনি। 

বন্ধ করুন