বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিম্নচাপের জেরে এবার ভাসতে চলেছে উত্তরবঙ্গ! বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গেও
প্রতীকী ছবি  (HT_PRINT)
প্রতীকী ছবি  (HT_PRINT)

নিম্নচাপের জেরে এবার ভাসতে চলেছে উত্তরবঙ্গ! বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গেও

  • Weather Update: আগামীকাল উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গেও।

কয়েকদিন আগেই নিম্নচাপের জেরে ভেসেছিল দক্ষিণবঙ্গ। এবার পুজোর আগে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। এমনই পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। গতকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ সকাল থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদার বিভিন্ন অংশে বৃষ্টি হচ্ছে। নিম্নচাপের জেরে আজ ও আগামীকাল উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

বর্তমানে পশ্চিম বিহার ও উত্তরপ্রদেশের কাছাকাছি রয়েছে নিম্নচাপ। ধীরে ধীরে তা পূর্ব দিকে এগিয়ে আসছে। এর প্রভাবে আজ ও আগামীকাল উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর ভারী বৃষ্টিপাতের জেরে সর্তকতা জারি করেছে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়। এদিকে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলো আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ এক পশলা হালকা বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কলকাতা ও সংলগ্ন অঞ্চলে আগামী ২৪ ঘণ্টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানা গিয়েছে।

বঙ্গোপসাগরের তৈরি হওয়া নিম্নচাপ দক্ষিণবঙ্গ অতিক্রম করে পশ্চিমের জেলাগুলোর উপরে চলে যায়। পরে তা পশ্চিম বিহার ও সংলগ্ন উত্তরপ্রদেশে উপর দিয়ে এগিয়ে এসেছে পূর্বদিকে। এখন নিম্নচাপ পশ্চিম বিহার, মধ্যপ্রদেশের উপরে অবস্থান করছে। এর জেরেই আগামীকাল অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার, দুই দিনাজপুরে। এর জেরে পার্বত্য এলাকাগুলোতে ধসের আশঙ্কা রয়েছে। সেইসঙ্গে জলস্তর বাড়তে পারে নদীগুলিতে।

বন্ধ করুন