বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গোসাবা-দিনহাটায় ‘ঝড়’,উপনির্বাচনে ৪-০ ব্যবধানে জয়ের পথে তৃণমূল, খড়দহে তৃতীয় BJP
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

গোসাবা-দিনহাটায় ‘ঝড়’,উপনির্বাচনে ৪-০ ব্যবধানে জয়ের পথে তৃণমূল, খড়দহে তৃতীয় BJP

  • যেই চার আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়, তার দুটি বিজেপির জেতা আসন ছিল। তবে সেই দুটি আসনও বিজেপির থেকে ছিনিয়ে নেওয়ার পথে হাঁটছে তৃণমূল।

উপনির্বাচনে ৪-০ ব্যবধানে 'জয়ে'র পথে হাঁটতে শুরু করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। কোচবিহারের দিনহাটা, উত্তর ২৪ পরগনার খড়দহ, দক্ষিণ ২৪ পরগনার গোসাবা এবং নদিয়ার শান্তিপুরে ভোট গণনা শুরু হতেই জয়জয়কার তৃণমূলের। প্রতিটি আসনেই বহু ভোটের ব্যবধানে এগিয়ে যায় তৃণমূল কংগ্রেস। যেই চার আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়, তার দুটি বিজেপির জেতা আসন ছিল। তবে সেই দুটি আসনও বিজেপির থেকে ছিনিয়ে নেওয়ার পথে হাঁটছে তৃণমূল।

একুশের বিধানসভা নির্বাচনে দিনহাটায় জিতেছিল বিজেপি। তবে এবার এই আসনে তৃণমূলের জয়ের রেখা দেখা দিতে শুরু করে সকাল থেকেই। এর আগে বিধানসভা নির্বাচনে এই আসনে তৃণমূলের প্রার্থী ছিলেন উদয়ন গুহ। অপরদিকে, বিজেপির প্রার্থী ছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। যেহেতু এখানে নিশীথ প্রামাণিক ভোটে জিতেও সাংসদ পদকে বেছে নেন, তাই দিনহাটা আসনটি বিধায়কশূন্য হয়ে পড়ে। আর এই কারণেই এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই আসনে ৫৭ ভোটে হেরে যাওয়া উদয়ন অবশ্য উপনির্বাচনে 'ঘুরে দাঁড়ালেন'। অষ্টম রাউন্ড শেষেই এই আসনে উদয়ন এগিয়ে যান ৬২ হাজারেরও বেশি ভোটে।

এদিকে বিজেপির আরও একটি জেতা আসন শান্তিপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হয় গত ৩০ অক্টোবর। তবে এই আসনেও বিজেপিকে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল। শান্তিপুর বিধানসভা উপনির্বাচনের চতুর্মুখী লড়াইয়ে প্রাথমিক গণনা শুরু হতেই এগিয়ে গিয়েছিল তৃণমূল। তৃতীয় রাউন্ড শেষে ৯ হাজার ৮ ভোটে এগিয়ে যান তৃণমূল প্রার্থী ব্রজোকিশোর গোস্বামী।

এদিকে গোসাবায় তৃণমূলের ঝড়ে রীতিমতো উড়ে যায় বিজেপি। মাত্র নবম রাউন্ড শেষেই এই আসনে প্রায় ৮২ হাজার ভোটে এগিয়ে যান তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। অপরদিকে খড়দহ আসনে তৃণমূল প্রার্থী করে হেভিওয়েট শোভনদেব চট্টোপাধ্যায়কে। সেই আসনেও প্রথম থেকেই এগিয়ে ছিলেন শোভনদেব। তৃতীয় রাউন্ডের পর প্রায় ১৪ হাজার ভোটে এগিয়ে যান শোভনদেব। এদিকে বিজেপির প্রার্থী জয় সাহা এই আসনে তৃতীয় স্থানে চলে যান। দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন বামফ্রন্ট প্রার্থী দেবজ্যোতি দাস।

 

বন্ধ করুন