বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঘুষ দিয়ে যারা চাকরি পেয়েছে এক্ষুণি ইস্তফা দিন, নইলে কড়া পদক্ষেপ করব: হাইকোর্ট

ঘুষ দিয়ে যারা চাকরি পেয়েছে এক্ষুণি ইস্তফা দিন, নইলে কড়া পদক্ষেপ করব: হাইকোর্ট

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় অযোগ্যভাবে চাকরি প্রাপ্তদের সতর্ক করে বলেন, ‘বেআইনিভাবে চাকরি পাওয়া সমস্ত প্রার্থীরা চাকরি হারাবেন। তাঁরা যদি নিজের থেকে চাকরিতে পদত্যাগ করেন তো ভালো। নইলে আদালত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।

আদালতে জমা পড়েছে SSC দুর্নীতির ফরেন্সিক রিপোর্ট। আর সেই রিপোর্ট দেখে হতবাক বিচারপতি। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে SSC দুর্নীতির ফরেন্সিক রিপোর্ট পেশ করে সিবিআই। তার পরই ক্ষুব্ধ বিচারপতির হুঁশিয়ারি। অযোগ্যরা নিজে থেকে ইস্তফা না দিলে তারা যাতে ভবিষ্যতে আর কোনও সরকারি চাকরি করতে না পারে তার ব্যবস্থা করবে আদালত।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় অযোগ্যভাবে চাকরি প্রাপ্তদের সতর্ক করে বলেন, ‘বেআইনিভাবে চাকরি পাওয়া সমস্ত প্রার্থীরা চাকরি হারাবেন। তাঁরা যদি ৭ নভেম্বরের মধ্যে নিজের থেকে চাকরিতে পদত্যাগ করেন তো ভালো। নইলে আদালত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। এই প্রার্থীরা যাতে আর কোনও দিন কোনও সরকারি না পান তার ব্যবস্থা করব। আর যদি নিজে থেকে ইস্তফা দেন তাহলে বুঝব কী অপরাধ করেছেন তা উপলব্ধি হয়েছে।’

এদিন সিবিআই যে রিপোর্ট পেশ করেছে তাতে দেখা যাচ্ছে, গ্রুপ সিতে ৩,৪৮১ জন, গ্রুপ ডিতে ২,৮২৩ জনের নম্বর বদল করা হয়েছে। একাদশ – দ্বাদশ শিক্ষক নিয়োগে ৯০৭ জনের নম্বর বদল করা হয়েছে। যাদের মধ্যে ৬৩১ জনের নাম প্যানেলে রয়েছে। নবম – দশমে নম্বর বদলানো হয়েছে ৯৫১ জনের।

 

বন্ধ করুন