বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'টাকা বের হতেই চাকরির আশ্বাস!' অভিষেকের সঙ্গে বৈঠকে SSC নেতা, TET কাঁটা বাইরে
এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসতে চান টেট চাকরিপ্রার্থীরা।

'টাকা বের হতেই চাকরির আশ্বাস!' অভিষেকের সঙ্গে বৈঠকে SSC নেতা, TET কাঁটা বাইরে

  • ৮ অগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গেও তাঁরা বৈঠক করবেন বলে জানিয়েছেন আন্দোলনকারী নেতা। আন্দোলনকারীদের দাবি, একদিনে সমস্যার সমাধান সম্ভব নয়। তবে আলোচনা যেভাবে হয়েছে তা ইতিবাচক।

SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে অবশেষে বৈঠক করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বৈঠকের ব্যাপারে অন্য়তম আন্দোলনকারী শহিদুল্লাহকে ফোন করেছিলেন তিনি। সেই মতো ক্যামাক স্ট্রিটের অফিসে এদিন তিনি বৈঠক করেন।

 বৈঠক শেষ করে আন্দোলনকারীদের দাবি, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় তাঁদের দাবির প্রতি সহমর্মিতা জানিয়েছেন। আইনি জটিলতা কাটিয়ে বঞ্চিত প্রত্যেকেই যাতে চাকরি পান সেব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন অভিষেক। ২০১৬ সালের প্রথম মেধা তালিকাভুক্ত সকলের চাকরি হবে। আশ্বাস দিয়েছেন অভিষেক, এমনটাই দাবি আন্দোলনকারীদের। কিন্তু বিরোধীদের প্রশ্ন ৫০১ দিন ধরে ধরনা চালাচ্ছেন আন্দোলনকারীরা। এতদিন কী করছিলেন অভিষেক? কোটি কোটি টাকা বের হওয়ার পরে এখন বৈঠক করার কথা মাথায় এল তৃণমূলের?

তবে আন্দোলনকারীদের একাংশের দাবি, যে প্রতিশ্রুতি অভিষেক বন্দ্য়োপাধ্যায় দিয়েছেন তাতে তাঁরা খুশি। আমাদের নিয়োগের পরিপূর্ণভাবে ব্যবস্থা করবেন। এমনটাই আশ্বাস দিয়েছেন। কিন্তু আন্দোলন তুলে নেওয়ার ব্যাপারে তাঁরা নির্দিষ্টভাবে কিছু জানাননি। তাঁরা জানিয়েছেন, আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত তাঁরা নেবেন।

পাশাপাশি ৮ অগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গেও তাঁরা বৈঠক করবেন বলে জানিয়েছেন আন্দোলনকারী নেতা। আন্দোলনকারীদের দাবি, একদিনে সমস্যার সমাধান সম্ভব নয়। তবে আলোচনা যেভাবে হয়েছে তা ইতিবাচক।

এদিকে ভেতরে যখন এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনা চলছে তখন বাইরে শুরু হয়ে যায় টেট পরীক্ষার্থীদের নয়া দাবি। তাঁদের দাবি, আমরাও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসতে চাই। এনিয়ে ফের অস্বস্তি বাড়ল শাসকের অন্দরে। 

বন্ধ করুন