বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee's Pets: ED হেফাজতে পার্থ-অর্পিতা, প্রাক্তন মন্ত্রীর শখের ৯টি সারমেয় এখন কোথায়?
পার্থ চট্টোপাধ্যায়  (Utpal Sarkar)

Partha Chatterjee's Pets: ED হেফাজতে পার্থ-অর্পিতা, প্রাক্তন মন্ত্রীর শখের ৯টি সারমেয় এখন কোথায়?

  • পার্থবাবু এখন ইডি হেফাজতে। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও এখন ইডি হেফাজতে। এই আবহে পার্থবাবুর শখের লাখ লাখ টাকার সারমেয়দের কী অবস্থা?

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নিজের সারমেয়দের জন্য আলাদা একটি ফ্ল্যাট কিনেছিলেন। এই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছিল রাজ্যজুড়ে। হতবাক হয়েছিলেন ইডির তদন্তকারীরাও। সেই খবর প্রকাশ্যে আসার পর অবশ্য বেশ কয়েকটি দিন পার হয়ে গিয়েছে। পরিস্থিতি বদলেছে। পার্থবাবু এখন ইডি হেফাজতে। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও এখন ইডি হেফাজতে। এই আবহে পার্থবাবুর শখের লাখ লাখ টাকার সারমেয়দের কী অবস্থা?

জানা গিয়েছে, অর্পিতার নামে থাকা একটি ফ্ল্যাটে এখন অনাদরে বন্দি অবস্থায় রয়েছে অন্তত ন’টি সারমেয়। এই সবকটি সারমেয় পার্থবাবুর বলেই জানা গিয়েছে। জানা গিয়েছে, ডায়মন্ড সিটি সাউথ আবাসনের ১৯ তলায় পাশাপাশি দুটি ফ্ল্যাট রয়েছে অর্পিতার নামে। দুটি ফ্ল্যাটের মাঝখানের দেওয়াল অবশ্য ভেঙে ফেলা হয়েছে। এই বৃহৎ আকারের ফ্ল্যাটেই আপাতত আছে ৯টি গৃহপালিত কুকুর। জানা গিয়েছে ফ্ল্যাটে রয়েছে একটি রটওয়েলার, একটি ইংলিশ বুলডগ, একটি ফ্রেঞ্চ বুলডগ, একটি পাগ, একটি বিগল এবং দুটি করে ল্যাব্রাডর ও গোল্ডেন রিট্রিভর।

জানা গিয়েছে, পার্থবাবুর কুকুর এবং তাদের জন্য আলাদা ফ্ল্যাটের বিষয়টি আদালতে উত্থাপিত হওয়ার পর থেকেই এদের কাউকে আর ফ্ল্যাট থেকে বের করা হয়নি। আগে নাকি নিয়মিত ভাবে প্রশিক্ষক এসে কুকুরগুলিকে নিয়ে নিচে নামতেন। তবে বিগত প্রায় দুই মাস ধরে সেই ফ্ল্যাটেই বন্দি রয়েছে কুকুরগুলি। জানা গিয়েছিল, সারমেয়দের ফ্ল্যাটে ২৪ ঘণ্টা এসি চলত। তবে এখন তা চলছে কি না, তা কারোর জানা নেই। আবাসনের অনেক পশুপ্রেমী এই কুকুরদের জন্য চিন্তিত। তারা কী খাচ্ছে, বর্জ্য কোথায় ত্যাগ করছে, তা কে সাফ করছে... এমন একাধিক প্রশ্ন মানুষের মনে। প্রতিবেশীদের অভিযোগ, সারমেয়দের ফ্ল্যাট থেকে দুর্গন্ধ বের হচ্ছে। আবাসিকরা জানান, কুকুরদের জন্য খাবার আসছে। তবে প্রশিক্ষক আর আসছেন না। এই আবহে কুকুরদের কে খাবার খাওয়াচ্ছে, তা জানা নেই কারও। এই আবহে পার্থবাবুর এই নটি সারমেয়র ভবিষ্যৎ সম্পর্কে জানা নেই কারও।

বন্ধ করুন