বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu on Sandeshkhali: বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী

Suvendu on Sandeshkhali: বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী। 

দিল্লিতে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করে রবিবার কলকাতা ফিরবেন শুভেন্দুবাবু। সন্দেশখালি নিয়ে রণকৌশল ঠিক করতেই তাঁর এই সফর বলে মনে করা হচ্ছে। সঙ্গে পরিকল্পনা হতে পারে আগামী মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফর নিয়েও।

নন্দীগ্রাম হবে সন্দেশখালি। দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে শনিবার সকালে দিল্লি উড়ে যাওয়ার আগে দমদম নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে এমনই দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, সন্দেশখালির বুঝিয়ে দিয়েছে তারা নরেন্দ্র মোদীকে ভরসা করছে।

আরও পড়ুন: ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘সন্দেশখালির মানুষ বশ্যতা বিরোধী সংগ্রামে নেমেছেন। নন্দীগ্রামে যে যে কারণে মানুষের ক্ষোভ ছিল এখানে সব ক’টা কারণই করেছে। ওখানে জমি অধিগ্রহণের বিরোধিতা দিয়ে শুরু হয়েছিল। এখানে নারীদের ওপর, মায়েদের ওপর অত্যাচারের বিরুদ্ধে মানুষ প্রথম সংগ্রাম করেছে। এছাড়া জমি দখল একটা বড় ইস্যু। আর এখানে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকে মানুষ কোনও ভোট দিতে পারেনি। লোকসভা - বিধানসভা নির্বাচনেও ভোট দিতে পারেনি। কার্ড নিয়ে নেওয়া হত। ভোট লুঠ, গণতন্ত্র হত্যা, সীমাহীন নারী নির্যাতন আর জমি দখল, এই তিনটে বড় ইস্যু নিয়ে বশ্যতাবিরোধী সংগ্রাম হচ্ছে। আর মানুষ বিজেপিকে ভরসা করছে’।

তাঁর দাবি, ‘আমি ওখানকার যারা বামপন্থী ভোটার তাদের সঙ্গেও কথা বলেছি। তারা বলেছে, আমরা বিজেপিকেই ভরসা করি। সেদিন তো আপনারা দেখেছেন, বৃন্দা কারাটের সন্দেশখালি যেতে হাই কোর্টের অনুমতি লাগেনি। যেহেতু সিপিআইএম করেন, সেটিংটা আছে। বৃন্দা কারাতরা ছিলেন, আমিও ছিলাম। মানুষ কাকে গ্রহণ করেছেন সেটা সবাই দেখেছেন। আমরা তো আর লোক জড়ো করতে পারিনি। সেদিন প্রথম ঢুকেছি। সেদিন মানুষ বলে দিয়েছে তারা নরেন্দ্র মোদীকে ভরসা করছে’।

জবাবে তৃণমূলের এক মুখপাত্র বলেন, শুভেন্দুবাবু একটা ভুল করছে। নন্দীগ্রামে সিপিএম সরকারের পুলিশ সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল। তাতে ১৪ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু সন্দেশখালিতে তেমন কিছু ঘটেনি। এই পুলিশ ট্রিগার হ্যাপি নয়। তাছাড়া শুভেন্দুবাবু সন্দেশখালিতে যেখানে গিয়েছিলেন সেই বুথে ২০২১ সালের ভোটেও জিততে পারিনি। সেখানে গেলে তো লোকে তাঁর মাথায় ফুল ছেটাবেই। তার মানে এই নয় যে সন্দেশখালির মানুষ বিজেপির সাথে আছে।

আরও পড়ুন: মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি?

সূত্রের খবর, দিল্লিতে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করে রবিবার কলকাতা ফিরবেন শুভেন্দুবাবু। সন্দেশখালি নিয়ে রণকৌশল ঠিক করতেই তাঁর এই সফর বলে মনে করা হচ্ছে। সঙ্গে পরিকল্পনা হতে পারে আগামী মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফর নিয়েও। ওই সফরে সন্দেশখালির নির্যাতিতাদের সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.