বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যাপ–ক্যাব নিয়ে জারি হয়েছে নির্দেশিকা, সংস্থাগুলির উদাসীন মনোভাব স্পষ্ট

অ্যাপ–ক্যাব নিয়ে জারি হয়েছে নির্দেশিকা, সংস্থাগুলির উদাসীন মনোভাব স্পষ্ট

অ্যাপ ক্যাব ছবি (‌স্ক্রিন শর্ট)‌

এমনকী চালক থেকে পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে নিয়ন্ত্রণে আনতে নির্দেশিকা জারি করা হয়েছে।

শহরজুড়ে অ্যাপ–ক্যাব নিয়ে বিস্তর অভিযোগ ছিল যাত্রীদের। আর তার সমাধানকল্পে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। এই নির্দেশিকাকে সমর্থন করেছে কয়েকটি শ্রমিক সংগঠন। যাত্রী হয়রানি থেকে অতিরিক্ত ভাড়া নিয়ন্ত্রণে আনতেই জারি হয়েছে নির্দেশিকা। এমনকী চালক থেকে পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে নিয়ন্ত্রণে আনতে নির্দেশিকা জারি করা হয়েছে। যদিও ক্যাব সংস্থাগুলি নীরব।

জানা গিয়েছে, ২০১৫ সালেও অ্যাপ–ক্যাব নিয়ে নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। কিন্তু সেখানে উল্লেখ করা একাধিক শর্ত পালন করেনি অ্যাপ–ক্যাব সংস্থাগুলি। বরং তাদের আচরণ প্রতিনিয়ত যাত্রীদের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছিল। এবার তা মেটাতে ফের উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। সেখানে এখন সংস্থাগুলির উদাসীন মনোভাব প্রকাশ পাচ্ছে।

এবার রাজ্যের নির্দেশিকায় অ্যাপ–ক্যাবে যাত্রী সুরক্ষার স্বার্থে এআইএস–১৪০ ব্যবস্থা বসাতে বলা হয়েছে। কোনও চালক যাতে টানা ১২ ঘণ্টার বেশি গাড়ি চালাতে না পারেন, তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বুকিংয়ের পর বাড়তি সময় নেওয়া, বাতিল করা, বাড়তি ভাড়া নেওয়া নিয়ে যাত্রী হয়রানি বাড়ে বলে অভিযোগ উঠেছে। তাই এই নির্দেশিকা জারি।

এই নয়া নির্দেশিকা নিয়ে সিটুর অ্যাপ–ক্যাব চালক সংগঠনের সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ‘এই প্রথম সরকার ক্যাব সংস্থাগুলিকে নিয়ন্ত্রণে পদক্ষেপ করায় স্বাগত জানাচ্ছি। মহিলা যাত্রীদের সুরক্ষা ছাড়াও ক্যাবের ভাড়ার ৮০ শতাংশ চালককে দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করছি।’‌ আর ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’–এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এই নির্দেশিকা বাস্তবায়িত করার বিষয়ে প্রশাসনকে উদ্যোগী হতে হবে।’

বাংলার মুখ খবর

Latest News

ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও Viral Video: নতুন তৈরি হয়েছে বাড়ি, বাথরুমে কিলবিল করে ওঠে ৩৫ টি সাপ! এরপর? গভীর রাতে শিয়ালদা শাখায় স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের, জানুন সময়সূচি ও বাকি বিশদ বিজেপি ভিভিপ্যাট মেশিনে কারচুপি করেছে দাবি করে ছড়াল পুরোনো ভিডিয়ো Video: রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উত্তর-পূর্বের বহু অংশ! বিপর্যস্ত জনজীবন বলিউড এবং গ্লোবাল সিনেমার মধ্যে ব্যবধান দূর করতে চাই: আল্লু অর্জুন ‘কালা পানি’-এর সাফল্যের পর হরর কমেডি ছবি 'মুঞ্জ্যা'-এর হাত ধরে ফিরছেন মোনা সিং দার্জিলিংয়ে প্রথমবার গিয়েই চিতার দেখা!কথার প্রোমো দেখে হেসে খুন পাহাড়প্রেমীরা মোদী ফের জিতলে কোন কোন শেয়ারের দাম বাড়বে? সামনে এল বড় ভবিষ্যদ্বাণী 'কী কিউট ঠাকুমা!' দারুণ স্বাদের আলু টিকি বার্গার বানালেন, ভাইরাল হল ভিডিয়ো

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.