বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kali Puja: বিজেপির কালীপুজো হচ্ছে না, হঠাৎ কেন সিদ্ধান্ত বদল?‌ অন্দরে জোর চর্চা
কালীপুজো করার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি।

Kali Puja: বিজেপির কালীপুজো হচ্ছে না, হঠাৎ কেন সিদ্ধান্ত বদল?‌ অন্দরে জোর চর্চা

  • কালী ঠাকুর নিয়ে মহুয়া মৈত্র বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারই প্রতিবাদে শ্রাবণ মাসে কলকাতায় কালী পুজোর আয়োজন শুরু করেছিল বিজেপি। তখনই তারিখ ঠিক হয়, আগামী ২৮ জুলাই কালী পুজো করা হবে। সেটাই করা হচ্ছে না। তাহলে কী পুজোতেও লোক হবে না?‌ উঠছে প্রশ্ন।

তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র কালী ঠাকুর নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারপর স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা গিয়েছিল সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করতে বাংলায় ঠিক করে কালীপুজো হচ্ছে?‌ সেটাকেই সামনে রেখে কালীপুজো করার সিদ্ধান্ত নেয় রাজ্য বিজেপি। আগামী ২৮ জুলাই কলকাতায় সদর দফতরের সামনে কালীপুজো করার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। কিন্তু শেষ মূহুর্তে এই সিদ্ধান্ত বাতিল করল তারা।

ঠিক কী ঘটেছে বিজেপিতে?‌ বিজেপি সূত্রে খবর, মূরলীধর সেন লেনে আগামী ২৮ জুলাই যে কালীপুজো হওয়ার কথা ছিল সেটা হচ্ছে না। এই কথা জানার পর একাধিক নেতা–নেত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে কেউ কোনও প্রতিক্রিয়া দেননি। এই সিদ্ধান্ত বদল নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বিজেপির রাজ্য নেতৃত্ব এই সিদ্ধান্ত বদলের কথা নিজেদের মুখে ঘোষণা করেননি।

কেন কালীপুজোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল?‌ বিজেপি সূত্রে খবর, কালী ঠাকুর নিয়ে মহুয়া মৈত্র বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারই প্রতিবাদে শ্রাবণ মাসে কলকাতায় কালী পুজোর আয়োজন শুরু করেছিল বিজেপি। তখনই তারিখ ঠিক হয়, আগামী ২৮ জুলাই কালী পুজো করা হবে। সেটাই করা হচ্ছে না। তাহলে কী পুজোতেও লোক হবে না?‌ উঠছে প্রশ্ন।

আর কী জানা যাচ্ছে?‌ বিজেপি এই কালীপুজো উপলক্ষ্যে বিভিন্ন জেলা থেকে চাল, ডাল সংগ্রহ করতে শুরু করেছিল। যাতে সেসব দিয়ে ভোগ রান্না করা হয়। নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপির রাজ্য নেতা বলেন, ‘‌এই কালীপুজো করা নিয়ে বৃহত্তর সিদ্ধান্ত হয়নি। কয়েকজন এই সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই গোটা আয়োজন করা সম্ভব হয়ে ওঠেনি। পরে নিশ্চয়ই হবে।’‌

বন্ধ করুন