বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Arrest: উপেনের ‘রঞ্জন’ সিবিআইয়ের জালে‌, নিয়োগ দুর্নীতিতে অবশেষে গ্রেফতার

CBI Arrest: উপেনের ‘রঞ্জন’ সিবিআইয়ের জালে‌, নিয়োগ দুর্নীতিতে অবশেষে গ্রেফতার

গ্রেফতার করল সিবিআই।

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার হতেই কলকাতা হাইকোর্টে নাটকীয়ভাবে দেখা মেলে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ‘বাগদার রঞ্জন’ অর্থাৎ চন্দন মণ্ডলের। এবার তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। আজই আলিপুর আদালতে পেশ করা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে চেয়েছে সিবিআই।

অবশেষে গ্রেফতার করা হল বাগদার রঞ্জনকে। আজ,শুক্রবার তাকে গ্রেফতার করল সিবিআই। নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার হল বাগদার রঞ্জন। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডলকে। এই মামলার তদন্তে অসহযোগিতার কারণে এই গ্রেফতার বলে সূত্রের খবর। নিয়োগ দুর্নীতি মামলায় অনেকদিন ধরেই উঠে আসছিল তাঁর নাম। নিজাম প্যালেসে জেরা পর্বে সিবিআইয়ের প্রশ্নের উত্তর না দেওয়ার জেরেই শুক্রবার চন্দন মণ্ডলকে গ্রেফতার করা হল।

এই রঞ্জন ওরফে চন্দন মণ্ডলের নাম প্রথমে সামনে আনেন প্রাক্তন তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস। প্রাথমিকে নিয়োগ দুর্নীতির অভিযোগে তাঁর নাম রাজ্যবাসীর মুখে শোনা যায়। কিন্তু প্রকাশ্যে তাঁর দেখা মেলেনি। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার হতেই কলকাতা হাইকোর্টে নাটকীয়ভাবে দেখা মেলে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ‘বাগদার রঞ্জন’ অর্থাৎ চন্দন মণ্ডলের। এবার তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। ধৃতকে আজই আলিপুর আদালতে পেশ করা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে নিতে চেয়েছে সিবিআই।

এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে আগে কলকাতা হাইকোর্টে হাজির হন চন্দন। তখন চন্দন মণ্ডলকে বিচারপতি প্রশ্ন করেন, ‘‌আপনার বিরুদ্ধে কী অভিযোগ আপনি জানেন?’‌ উত্তরে চন্দন বলেন, ‘‌না। আমি জানি উপেনবাবু ভিডিয়ো ভাইরাল করেছেন।’‌ তখন বিচারপতি বলেন, ‘‌আপনার বিরুদ্ধে অভিযোগ আপনি টাকা নিয়ে চাকরি দিয়েছেন।’‌ উত্তরে চন্দন মণ্ডলের দাবি ছিল, ‘‌না। আমি টাকা নিইনি। আর চাকরিও দিইনি।’‌ কিন্তু তদন্তে নাম উঠে আসতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, ৮ জুন এফআইআর দায়ের করে রঞ্জনের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ দেন। তখন সিবিআই এফআইআর করে জেরা শুরু করে।

অন্যদিকে সিবিআইয়ের অভিযোগ, নিয়োগ দুর্নীতির দালাল অভিযোগে ধৃত প্রসন্ন রায়কে জেরা করেও ‘রঞ্জন’ নাম সামনে আসে। রঞ্জন–প্রসন্ন যে যোগাযোগ রয়েছে, সেই তথ‌্য উঠে আসে। উপেন বিশ্বাস অভিযোগ জানালেন কেন?‌ সেটা জানতে সিবিআই তাকে বারবার জেরা করে। তার সামনে বেশ কিছু নথি তুলে ধরা হয়। বারবার তদন্তকারীদের বিভ্রান্ত করেছে রঞ্জন বলেই তাকে গ্রেফতার করা হল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.