বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Arrest: উপেনের ‘রঞ্জন’ সিবিআইয়ের জালে‌, নিয়োগ দুর্নীতিতে অবশেষে গ্রেফতার

CBI Arrest: উপেনের ‘রঞ্জন’ সিবিআইয়ের জালে‌, নিয়োগ দুর্নীতিতে অবশেষে গ্রেফতার

গ্রেফতার করল সিবিআই।

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার হতেই কলকাতা হাইকোর্টে নাটকীয়ভাবে দেখা মেলে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ‘বাগদার রঞ্জন’ অর্থাৎ চন্দন মণ্ডলের। এবার তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। আজই আলিপুর আদালতে পেশ করা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে চেয়েছে সিবিআই।

অবশেষে গ্রেফতার করা হল বাগদার রঞ্জনকে। আজ,শুক্রবার তাকে গ্রেফতার করল সিবিআই। নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার হল বাগদার রঞ্জন। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডলকে। এই মামলার তদন্তে অসহযোগিতার কারণে এই গ্রেফতার বলে সূত্রের খবর। নিয়োগ দুর্নীতি মামলায় অনেকদিন ধরেই উঠে আসছিল তাঁর নাম। নিজাম প্যালেসে জেরা পর্বে সিবিআইয়ের প্রশ্নের উত্তর না দেওয়ার জেরেই শুক্রবার চন্দন মণ্ডলকে গ্রেফতার করা হল।

এই রঞ্জন ওরফে চন্দন মণ্ডলের নাম প্রথমে সামনে আনেন প্রাক্তন তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস। প্রাথমিকে নিয়োগ দুর্নীতির অভিযোগে তাঁর নাম রাজ্যবাসীর মুখে শোনা যায়। কিন্তু প্রকাশ্যে তাঁর দেখা মেলেনি। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার হতেই কলকাতা হাইকোর্টে নাটকীয়ভাবে দেখা মেলে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ‘বাগদার রঞ্জন’ অর্থাৎ চন্দন মণ্ডলের। এবার তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। ধৃতকে আজই আলিপুর আদালতে পেশ করা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে নিতে চেয়েছে সিবিআই।

এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে আগে কলকাতা হাইকোর্টে হাজির হন চন্দন। তখন চন্দন মণ্ডলকে বিচারপতি প্রশ্ন করেন, ‘‌আপনার বিরুদ্ধে কী অভিযোগ আপনি জানেন?’‌ উত্তরে চন্দন বলেন, ‘‌না। আমি জানি উপেনবাবু ভিডিয়ো ভাইরাল করেছেন।’‌ তখন বিচারপতি বলেন, ‘‌আপনার বিরুদ্ধে অভিযোগ আপনি টাকা নিয়ে চাকরি দিয়েছেন।’‌ উত্তরে চন্দন মণ্ডলের দাবি ছিল, ‘‌না। আমি টাকা নিইনি। আর চাকরিও দিইনি।’‌ কিন্তু তদন্তে নাম উঠে আসতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, ৮ জুন এফআইআর দায়ের করে রঞ্জনের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ দেন। তখন সিবিআই এফআইআর করে জেরা শুরু করে।

অন্যদিকে সিবিআইয়ের অভিযোগ, নিয়োগ দুর্নীতির দালাল অভিযোগে ধৃত প্রসন্ন রায়কে জেরা করেও ‘রঞ্জন’ নাম সামনে আসে। রঞ্জন–প্রসন্ন যে যোগাযোগ রয়েছে, সেই তথ‌্য উঠে আসে। উপেন বিশ্বাস অভিযোগ জানালেন কেন?‌ সেটা জানতে সিবিআই তাকে বারবার জেরা করে। তার সামনে বেশ কিছু নথি তুলে ধরা হয়। বারবার তদন্তকারীদের বিভ্রান্ত করেছে রঞ্জন বলেই তাকে গ্রেফতার করা হল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয়

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.