বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid Update: গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬জনের,শীর্ষে কলকাতা, বৈঠকে মুখ্যসচিব
গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬জনের। প্রতীকী ছবি( REUTERS) (REUTERS)

Covid Update: গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬জনের,শীর্ষে কলকাতা, বৈঠকে মুখ্যসচিব

  • শনিবার জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সূত্রের খবর, মূলত করোনা বিধি যাতে সকলেই মেনে চলেন সেব্যাপারে পরামর্শ দেওয়া হয়েছে। বাসিন্দারা যাতে মাস্ক পরে বের হন সেব্যাপারেও অনুরোধ করা হয়েছে।

করোনাকে ঘিরে উদ্বেগ যেন কিছুতেই কমছে না। করোনাতে মৃত্যুর সংখ্যাও বেড়ে গেল বাংলায়। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৬জনের। তবে সংক্রমণের সংখ্যা গত ২৪ ঘণ্টায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৩৯জন। পজিটিভিটি রেট ১৮.০৫ শতাংশ। জেলায় জেলায় করোনাকে ঘিরে উদ্বেগ কোনও অংশে কমেনি। সংক্রমণের একেবারে সর্বোচ্চ স্তরে রয়েছে কলকাতা। সব মিলিয়ে কলকাতায় আক্রান্তের সংখ্যা ৫৯০জন। উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্য়া ঠিক তার পরেই। আক্রান্তের সংখ্যা ৫৭৭জন।

উত্তরবঙ্গের দার্জিলিং ও মালদহের করোনা সংক্রমণ প্রায় ১০০ ছুঁতে চলেছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, জলপাইগুড়ি,দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে করোনার সংক্রমণ সেঞ্চুরি পেরিয়ে গিয়েছে। কিন্তু তবে আদৌ বাংলায় করোনা আছে কি না তা অবশ্য রাস্তায় বের হলে বোঝা যাচ্ছে না। বাসে, ট্রামে, ট্রেনে অনেকের মুখেই মাস্কের বালাই নেই। করোনা সতর্কতা বিধিও একেবারেই শিকেয় উঠেছে।

সভা সমাবেশের প্রস্তুতিও চলছে পুরোদমে। এসবের মধ্যেই শনিবার জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সূত্রের খবর, মূলত করোনা বিধি যাতে সকলেই মেনে চলেন সেব্যাপারে পরামর্শ দেওয়া হয়েছে। বাসিন্দারা যাতে মাস্ক পরে বের হন সেব্যাপারেও অনুরোধ করা হয়েছে। জেলায় জেলায় করোনা রোধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে সেব্যাপারেও খোঁজ নেওয়া হচ্ছে। 

বন্ধ করুন