দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

ফের রাজ্য বিজেপির মসনদে বসলেন দিলীপ ঘোষ

  • দেখা যায় সেই সময় পর্যন্ত ২টি মনোনয়ন জমা পড়েছে। ২টিই জমা পড়েছে দিলীপ ঘোষের নামে।

ফের একবার তাঁর রাজ্য বিজেপির সভাপতি বসা ছিল সময়ের অপেক্ষা। বৃহস্পতিবার বেলা ঠিক ১২টা বাজতেই মালা পরিয়ে আরও এক দফার জন্য দিলীপ ঘোষকে সভাপতি হিসাবে বরণ করে নিলেন মুরলিধর সেন স্ট্রিটের নেতারা।

বৃহস্পতিবার ছিল রাজ্য বিজেপি সভাপতি নির্বাচন। সেই মতো দিন কতক আগে থেকে শুরু হয়েছিল প্রক্রিয়া। এদিন বেলা ১১.৩০ মিনিট পর্যন্ত ছিল মনোনয়ন পেশের শেষ সময়। দেখা যায় সেই সময় পর্যন্ত ২টি মনোনয়ন জমা পড়েছে। ২টিই জমা পড়েছে দিলীপ ঘোষের নামে। অর্থাৎ সর্বসম্মতভাবে রাজ্য বিজেপির সভাপতি পদে আরও ৩ বছরের জন্য রয়ে গেলেন দিলীপবাবু।

রাজনৈতিক মহলের মতে, তাঁকে ঘিরে বিতর্ক যতই থাকুক দিলীপ ঘোষের আগ্রাসী নেতৃত্বে ভরসা করেছে দল। এরাজ্যে লোকসভায় দলকে ২ থেকে ১৮য় পৌঁছেছেন দিলীপবাবু। রাজ্যের কোনায় কোনায় ছড়িয়ে দিয়েছেন দলের সংগঠন। তাছাড়া তৃণমূলের মতো আগ্রাসী দলকে রুখতে দিলীপবাবুর মতো আগ্রাসী নেতা প্রয়োজন বলে মনে করছে বিজেপি। ইটের বদলে পাটকেল মেরে যিনি চাঙ্গা রাখতে পারবেন সংগঠনকে।

সূত্রের খবর, দিলীপবাবুর মেয়াদ বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে আরএসএস। ঘরের ছেলে দিলীপের দিকেই সমর্থন ছিল তাদের। ফলে দিলীপবাবুর রাস্তা আরও সহজ হয়েছে।

এদিন নির্বাচনী প্রক্রিয়া পরিচালনার জন্য হাজির ছিলেন বিজেপির পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক মুরলিধর রাও। তিনিই আনুষ্ঠানিকতা পরিচালনা করেন। সভাপতি নির্বাচনের পর এবার বিজেপির রাজ্য কমিটিতে রদবদলের পালা। সেক্ষেত্রে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে দলের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন