HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Duare Sarkar: সেপ্টেম্বরে দুয়ারে সরকার ক্যাম্প, এবার আবেদন করা যাবে এই ২টি প্রকল্পেরও

Duare Sarkar: সেপ্টেম্বরে দুয়ারে সরকার ক্যাম্প, এবার আবেদন করা যাবে এই ২টি প্রকল্পেরও

লোকসভা ভোটের আগে সম্ভবত শেষ দুয়ারে সরকার ক্যাম্পে বিশেষ জোর দিতে চাইছে সরকার। 

দুয়ারে সরকার ক্যাম্প। ফাইল ছবি

রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। বৃহস্পতিবার নবান্ন থেকে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, ১ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি। এবারের কর্মসূচিতে যোগ করা হয়েছে ২টি নতুন প্রকল্প।

নবান্ন থেকে জারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১ – ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্প। শনি - রোব্বার বাদে। একই সঙ্গে চলবে পাড়ায় সমাধান কর্মসূচি। ক্যাম্পে এসে বরাবরের মতো ৩৫টি পরিষেবার সুযোগ পাওয়া যাবে। সঙ্গে বার্ধক্য ভাতার আবেদন জানানো যাবে ক্যাম্পে। পরিযায়ী শ্রমিকরা নাম নথিভুক্ত করতে পারবেন। ১৮ – ৩০ সেপ্টেম্বরের মধ্যে জমা পড়া আবেদনগুলির সমস্যা সমাধান করা হবে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, লোকসভা নির্বাচনের আগে রাজ্যে নিজের ভোটব্যাঙ্ক গুছিয়ে ফেলতে চাইছে তৃণমূল। তাই এবারের দুয়ারে সরকারে সরকার বাড়তি জোর দিতে চলেছে বলে সূত্রের খবর। ২০১৯-এর লোকসভা নির্বাচন এখনো তৃণমূলের কাছে বিভীষিকা। ক্ষমতায় আসার পর থেকে এরকম দশা তৃণমূলের আগে কখনও হয়নি। তাই প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দেখার, শেষ পর্যন্ত কার্যকরী হয় কি না তাঁর এই উদ্যোগ।

 

বাংলার মুখ খবর