HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Duare Sarkar: সেপ্টেম্বরে দুয়ারে সরকার ক্যাম্প, এবার আবেদন করা যাবে এই ২টি প্রকল্পেরও

Duare Sarkar: সেপ্টেম্বরে দুয়ারে সরকার ক্যাম্প, এবার আবেদন করা যাবে এই ২টি প্রকল্পেরও

লোকসভা ভোটের আগে সম্ভবত শেষ দুয়ারে সরকার ক্যাম্পে বিশেষ জোর দিতে চাইছে সরকার। 

দুয়ারে সরকার ক্যাম্প। ফাইল ছবি

রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। বৃহস্পতিবার নবান্ন থেকে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, ১ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি। এবারের কর্মসূচিতে যোগ করা হয়েছে ২টি নতুন প্রকল্প।

নবান্ন থেকে জারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১ – ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্প। শনি - রোব্বার বাদে। একই সঙ্গে চলবে পাড়ায় সমাধান কর্মসূচি। ক্যাম্পে এসে বরাবরের মতো ৩৫টি পরিষেবার সুযোগ পাওয়া যাবে। সঙ্গে বার্ধক্য ভাতার আবেদন জানানো যাবে ক্যাম্পে। পরিযায়ী শ্রমিকরা নাম নথিভুক্ত করতে পারবেন। ১৮ – ৩০ সেপ্টেম্বরের মধ্যে জমা পড়া আবেদনগুলির সমস্যা সমাধান করা হবে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, লোকসভা নির্বাচনের আগে রাজ্যে নিজের ভোটব্যাঙ্ক গুছিয়ে ফেলতে চাইছে তৃণমূল। তাই এবারের দুয়ারে সরকারে সরকার বাড়তি জোর দিতে চলেছে বলে সূত্রের খবর। ২০১৯-এর লোকসভা নির্বাচন এখনো তৃণমূলের কাছে বিভীষিকা। ক্ষমতায় আসার পর থেকে এরকম দশা তৃণমূলের আগে কখনও হয়নি। তাই প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দেখার, শেষ পর্যন্ত কার্যকরী হয় কি না তাঁর এই উদ্যোগ।

 

বাংলার মুখ খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ