বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চলতি সপ্তাহেই ঢুকছে টাকা, তারপর সিসিটিভি বসানোর কাজ শুরু যাদবপুরে

চলতি সপ্তাহেই ঢুকছে টাকা, তারপর সিসিটিভি বসানোর কাজ শুরু যাদবপুরে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বসবে সিসিটিভি

রাজ্যের উচ্চশিক্ষা দফতরের কাছে আর্থিক সাহায্য চেয়ে আবেদন জানিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ কোটি টাকা বরাদ্দের জন্য সবুজ সংকেত দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর ফলে উচ্চশিক্ষা দফতরের তরফে সেই টাকা যাদবপুর বিশ্ববিদ্যালয়কে দেওয়া হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনার পরেই সিসিটিভি বসানোর দাবি উঠেছিল। সেই মতোই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিসিটিভি বসানোর কথা জানিয়েছিল। বুদ্ধদেব সাউ অস্থায়ী উপাচার্যের দায়িত্ব পাওয়ার পরেও সিসিটিভি বসানোর ওপর জোর দিয়েছেন। তবে সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল অর্থ দফতরের অনুমোদন। ফলে সিসিটিভি বসানোর কাজ শুরু করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে জানা গিয়েছে, সেই টাকা বরাদ্দে সবুজ সংকেত দিয়েছে অর্থ দফতর। ফলে টাকা পেলেই দ্রুত সিসিটিভি বসানোর কাজ শুরু করে দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন: কবে শুরু হবে CCTV বসানোর কাজ, উত্তর দিলেন JU-র রেজিস্ট্রার

রাজ্যের উচ্চশিক্ষা দফতরের কাছে আর্থিক সাহায্য চেয়ে আবেদন জানিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ কোটি টাকা বরাদ্দের জন্য সবুজ সংকেত দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর ফলে উচ্চশিক্ষা দফতরের তরফে সেই টাকা যাদবপুর বিশ্ববিদ্যালয়কে দেওয়া হবে। জানা গিয়েছে, সরাসরি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা চলে যাবে। চলতি সপ্তাহেই এই সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। তবে সিসিটিভি বসানোর কাজ কবে থেকে শুরু হবে সে বিষয়ে এখনও বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে কিছু জানা যায়নি। 

প্রসঙ্গত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইছিল পূর্ত দফতরকে দিয়ে এই কাজ করাতে। এর জন্য তারা পূর্ত দফতরের কাছে আবেদনও জানিয়েছিল। কিন্তু, তাতে উৎসাহ দেখায়নি পূর্ত দফতর। ফলে বেসরকারি সংস্থা ওয়েবেলকে দিয়ে সিসিটিভি বসানোর কাজ করানোর সিদ্ধান্ত নিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস, হস্টেলের গেট সহ বিভিন্ন জায়গায় সিসিটিভি লাগানো হবে। প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিসিটিভি বসানোর কথা ঘোষণা করলেও ছাত্র-ছাত্রীদের একাংশ এর বিরোধিতা করে।  তবে তৃণমূলের ছাত্র পরিষদের দাবি সিসিটিভি বসাতেই হবে। এমনকী তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে যাদবপুরে সিসিটিভি বসানো হবে বলে মন্তব্য করেছিলেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় বিশ্ববিদ্যালয়ে কবে থেকে সিসিটিভি বসানোর কাজ শুরু হবে সেটাই এখন দেখার।  

পড়ুয়াদের একাংশের দাবি, সিসিটিভি থাকলে পড়ুয়ারা অনেকটাই নিরাপদ থাকবে। র‍্যাগিংয়ের মতো ঘটনা বন্ধ করা যাবে। এর পাশাপাশি গতকাল ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সঙ্গে বৈঠক হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। সেখানে র‍্যাগিং রুখতে বিশ্ববিদ্যালয় কী কী পদক্ষেপ করেছে তা জানতে চেয়েছে কমিটি।

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.