বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Beleghata: আচমকা আগুন, দাউদাউ আগুনে ভস্মীভূত পরপর ৩টি লরি
লরির আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। নিজস্ব ছবি।
লরির আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। নিজস্ব ছবি।

Beleghata: আচমকা আগুন, দাউদাউ আগুনে ভস্মীভূত পরপর ৩টি লরি

  • প্রথমে পেট্রোল পাম্পের পাশে দাঁড়িয়ে থাকা একটি লরিতে আগুন লাগে। সেই লরির পাশে দাঁড়িয়ে ছিল আরও দুটি লরি। ক্রমেই বাকি দুটি লরিতেও আগুন ছড়িয়ে পড়ে। এরপর আগুনের লেলিহান শিখায় জ্বলতে থাকে তিন তিনটি লরি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন।

বেলেঘাটার বরফ কলের কাছে পেট্রোল পাম্পের সামনে দাঁড়িয়ে থাকা পরপর তিনটি লরিতে আগুন লেগে ব্যাপক আতঙ্ক ছড়াল। আজ সকালে আচমকাই দাউদাউ করে জ্বলে ওঠে তিনটি লরি। খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। কীভাবে লরিতে আগুন লাগে তা খতিয়ে দেখছে দমকল।

স্থানীয় এবং দমকল সূত্রে জানা গিয়েছে, প্রথমে পেট্রোল পাম্পের পাশে দাঁড়িয়ে থাকা একটি লরিতে আগুন লাগে। সেই লরির পাশে দাঁড়িয়ে ছিল আরও দুটি লরি। ক্রমেই বাকি দুটি লরিতেও আগুন ছড়িয়ে পড়ে। এরপর আগুনের লেলিহান শিখায় জ্বলতে থাকে তিন তিনটি লরি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। কিন্তু, ততক্ষণে দাউ দাউ করে জ্বলতে শুরু করে ওই তিনটি লরি। কয়েক ঘণ্টার চেষ্টায় দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তিনটি লরিই পুড়ে ভস্মীভূত হয়ে যায়। লরি তিনটির অধিকাংশ অংশই পুড়ে গিয়েছে বলে দমকল সূত্রের খবর। ফলে এই লোরিগুলি আর ব্যবহারের যোগ্য নয় বলেই মনে করা হচ্ছে।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে সেখানে প্রচুর মানুষের ভিড় জমে। ভিড় থাকার ফলে দমকলের ইঞ্জিন প্রবেশ করতে গিয়ে সমস্যা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কলকাতা পুলিশ সেখান থেকে সাধারণ মানুষকে সরিয়ে দেয়। অন্যদিকে, ঘটনার খবর পাওয়ার পরে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বিধায়ক পরেশ পাল। তিনি লরিগুলি পরিদর্শন করেন। এই ঘটনাকে কেন্দ্র করে বেশ কিছুক্ষণ ওই রাস্তায় যান চলাচল বন্ধ থাকে। এমনকি নিরাপত্তার জন্য পেট্রল পাম্প সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

বন্ধ করুন