বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্ট তলব রাজ্যপালের, ফের সংঘাত রাজভবন–নবান্ন

এবার ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্ট তলব রাজ্যপালের, ফের সংঘাত রাজভবন–নবান্ন

জগদীপ ধনখড়। (ফাইল ছবি)

কোন পদ্ধতি মেনে ডিজিপি নিয়োগ করা হয়েছে? তা জানতে চাইলেন তিনি। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করেছেন টুইটে।

বুধবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি রাজ্যপালকে সিকিউরিটি কমিশন নিয়ে তথ্য দিয়ে এসেছিলেন। আর বৃহস্পতিবার সরাসরি রাজ্য পুলিশের ডিজি পদে বীরেন্দ্র–কে পুনর্বহাল করা নিয়ে টুইটারে রাজ্য সরকারের কড়া সমালোচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এমনকী ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল। কোন পদ্ধতি মেনে ডিজিপি নিয়োগ করা হয়েছে? তা জানতে চাইলেন তিনি। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করেছেন টুইটে। ফলে ফের রাজভবন–নবান্ন সংঘাত জারি হল বলে মনে করা হচ্ছে।

ঠিক কী লিখেছেন রাজ্যপাল?‌ তিনি টুইট করে লেখেন, ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উচিত ভারপ্রাপ্ত কাউকে অস্থায়ীভাবে নিয়োগ না করে ইউপিএসসি প্যানেলের মধ্যে থেকে একজনকে ডিজিপি পদে নিয়োগ করা। সুপ্রিম কোর্টের নির্দেশ মানা উচিত রাজ্য সরকারের। ২০১৯ সালের ৬ জানুয়ারি পশ্চিমবঙ্গ সরকারের আবেদন নাকচ করেছিল সুপ্রিম কোর্ট’। এমনকী সুপ্রিম কোর্টের একটি অর্ডার উল্লেখ করে টুইট করেন তিনি। টুইটে ট্যাগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আলাপন বন্দ্যোপাধ্যায়ের রেশ কাটতে না কাটতেই নতুন করে ডিজিপি ইস্যু সামনে নিয়ে আসা হল। আর তা নিয়ে এখন রাজ্য–রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। কারণ বিধানসভা নির্বাচনের সময় রাজ্যের ডিজি বদলে দিয়েছিল নির্বাচন কমিশন। তখন সরিয়ে দেওয়া হয়েছিল বীরেন্দ্রকে। তবে হ্যাট্রিক করে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় বসতেই বীরেন্দ্রকেই রাজ্য পুলিশের ডিজি হিসেবে নিয়োগ করেন মুখ্যমন্ত্রী। আর রাজ্যের ডিজি নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে কখনও বলা হয়নি যে বীরেন্দ্রকে অস্থায়ীভাবে নিয়োগ করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ সাত বার ভিটে ছাড়া করেছে গঙ্গা, তবুও দিনবদলের স্বপ্ন দেখেন তৌফিকরা

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.