বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌চিকিৎসায় গাফিলতি, মৃতের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কমিশনের
স্বাস্থ্য ভবন
স্বাস্থ্য ভবন

‌চিকিৎসায় গাফিলতি, মৃতের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কমিশনের

মহিলার পরিবারের তরফে জানা গিয়েছে, গত ২৪ এপ্রিল বুকে ব্যথা হওয়ায় শ্রদ্ধা ভুতড়া নামে ওই মহিলাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়।

সঠিক সময়ে চিকিৎসা না হওয়ায় মৃত্যু হয়েছিল এক অন্তঃস্বত্ত্বা মহিলার। গোটা ঘটনায় অভিযুক্ত হাসপাতালকে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য কমিশন। উল্লেখ্য, চিকিৎসার জন্য তিনটি হাসপাতাল ঘুরতে হয়েছিল ওই অন্তঃস্বত্ত্বা মহিলাকে।

মহিলার পরিবারের তরফে জানা গিয়েছে, গত ২৪ এপ্রিল বুকে ব্যথা হওয়ায় শ্রদ্ধা ভুতড়া নামে ওই মহিলাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পর বাড়ি ফিরে এলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সেজন্য প্রথমেই তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভরতি হতে না পারায় সেখান থেকে নিয়ে যাওয়া হয় পার্ক স্ট্রিটের একটি হাসপাতালে। পরিবারের লোকের অভিযোগ, পার্ক স্ট্রিটের হাসপাতালে শ্রদ্ধাকে নিয়ে গেলে সেখানে হাসপাতাল থেকেই এক গাইনোকলজিস্টকে ফোন করা হয়। তিনিই রোগী ভরতি করতে নিষেধ করেন। চিকিৎসা না করেই তাঁকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। পরে অবশ্য শ্রদ্ধাকে মিন্টো পার্কের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে ফেসবুক লাইভে নিজের অসুবিধার কথা তুলে ধরেছিলেন তিনি। এরপর অবশ্য তাঁর চিকিৎসা শুরু হয়েছিল। কিন্তু ততক্ষণে অনেকটা দেরি হয়ে গিয়েছিল।

পরিবারের তরফে যাবতীয় অভিযোগ শোনার পর স্বাস্থ্য কমিশনের তরফে জানানো হয়, পার্ক স্ট্রিটের হাসপাতালে যখন রোগীকে নিয়ে যাওয়া হয়েছিল, তখনই জরুরি ভিত্তিতে তাঁকে হাসপাতালে ভরতি করিয়ে নেওয়া উচিত ছিল। কিন্তু তা করানো হয়নি। উলটে তাঁকে চিকিৎসা না করেই ফিরিয়ে দেওয়া হয়। পার্ক স্টিটের ওই হাসপাতালকে নির্দেশ দেওয়া হয়েছে, যাতে রোগীর পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়।

বন্ধ করুন