বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah: ৯০ ফুট জলের ট্যাঙ্কের মাথায় চড়েছিলেন যুবক, ৪ ঘণ্টার চেষ্টায় উদ্ধার
মই দিয়ে যুবকের কাছে পৌঁছনর চেষ্টা চলছে।

Howrah: ৯০ ফুট জলের ট্যাঙ্কের মাথায় চড়েছিলেন যুবক, ৪ ঘণ্টার চেষ্টায় উদ্ধার

  • ওই ব্যক্তিকে নামাতে কালঘাম ছুটছে পুলিশের। একেবারে যেন শোলে ফিলমের দৃশ্য হাওড়ায়। তবে ওই ব্যক্তিকে নিরাপদে নামানোই এখন বড় চ্যালেঞ্জ পুলিশ, দমকলের কাছে। সেজন্য় সবরকম চেষ্টা চালানো হচ্ছে।

হাওড়া স্টেশনের কাছে ৯০ ফুট উঁচু জলের ট্যাঙ্কের উপর উঠে পড়ল যুবক। ভয়াবহ পরিস্থতি। জলের ট্যাঙ্কের চারপাশে জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। এদিকে মাঝেমধ্যেই একেবারে ট্যাঙ্কের ধারে দেখা যাচ্ছে ওই যুবককে। পরনে সবুজ রঙের টি শার্ট। জিন্সের প্যান্ট পরে রয়েছে বলে মনে করা হচ্ছে। বিশাল হাইড্রলিক ল্যাডারও আনা হয়েছে।

দুর্যোগ মোকাবিলা দফতরের কর্মী আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন। এদিকে দমকল দফতরের চারজন কর্মী উপরে উঠে ওই যুবককে বুঝিয়ে নামিয়ে আনার চেষ্টা করেন। কিন্তু তিনি প্রাথমিকভাবে নামতে চাননি বলে খবর। এরপর দুজন দমকল কর্মী নেমে আসেন। অপর দুজন দমকলকর্মী তাকে বুঝিয়ে নামানোর চেষ্টা করছেন। কিন্তু তিনি কিছুতেই নামতে চাইছেন না।

এদিকে মাঝেমধ্যেই উপর থেকে উঁকি দিচ্ছেন ওই ব্যক্তি। আর তাতেই ঘুম উড়েছে পুলিশের। স্থানীয় সূত্রে খবর, হাওড়া স্টেশন সংলগ্ন রেল মিউজিয়ামের কাছেই রয়েছে এই ট্যাঙ্কটি। পাশের সিঁড়ি বেয়ে তিনি ওপরে উঠে পড়েন বলে স্থানীয়দের দাবি। স্থানীয় বাসিন্দা সুরেন্দ্র বর্মা বলেন, একজনকে দেখলাম ট্যাঙ্কে উঠে পড়ছে। বার বার বারণ করলাম। কিন্তু কিছুতেই শুনল না।

এদিকে ওই ব্যক্তিকে নামাতে কালঘাম ছুটছে পুলিশের। একেবারে যেন শোলে ফিলমের দৃশ্য হাওড়ায়। তবে ওই ব্যক্তিকে নিরাপদে নামানোই এখন বড় চ্যালেঞ্জ পুলিশ, দমকলের কাছে। সেজন্য় সবরকম চেষ্টা চালানো হচ্ছে। কোনও জোরালো আলো যাতে না জ্বলে তার ব্যবস্থাও করা হয়েছে। তবে তিনি যাতে কোনওভাবে নীচে পড়ে না যান সেটা দেখা হচ্ছে। চলছে স্নায়ুর লড়াই। 

তবে এদিন রাতে প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় ওই যুবককে উদ্ধার করতে পেরেছে দমকল। একেবারে দড়ি বেঁধে নিরাপদে নামানো হয় তাকে।

বন্ধ করুন