বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'অসাধারণ কাজে'র জন্য কলকাতা পুলিশের কমিশনারকে পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী মমতা
কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ফাইল ছবি
কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ফাইল ছবি

'অসাধারণ কাজে'র জন্য কলকাতা পুলিশের কমিশনারকে পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী মমতা

  • রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতরের তরফে প্রতিবছর আইপিএস আধিকারিকদের কাজের ভিত্তিতে তাঁদের পুরস্কৃত করা হয়।

রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতরের তরফে প্রতিবছর আইপিএস আধিকারিকদের কাজের ভিত্তিতে তাঁদের পুরস্কৃত করা হয়। এবার সেই তালিকা নাম রয়েছে কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রর। রাজ্য স্বরাষ্ট্র দফতর তরফে পুলিশ পুরস্কারের জন্য মনোনীত নামের তালিকায় সৌমেন মিত্র ছাড়াও রয়েছে একাধিক পুলিশ আধিকরিকের নাম। নাম রয়েছে এডিজি (কারা) পীয়ূশ পাণ্ডে এবং আইজি (উত্তরবঙ্গ) ডিপি সিংয়ের। ১৫ অগস্ট রেড রোডে রাজ্য সরকার আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই পুলিস আধিকারিকদের সম্মানিত করবেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, প্রথমদিকে মুখ্যমন্ত্রীর সুনজরে ছিলেন না বর্তমান নগরপাল। তবে সময়ের সঙ্গে সঙ্গে সৌমেন মিত্র কাজে মনোভাব বদলেছে মুখ্যমন্ত্রীর। ২০১৪ সালের বিধানসভা নির্বাচনের সময় তাঁকে কলকাতা সিপি করেছিল নির্বাচন কমিশন। নির্বাচনের পরই সৌমেনকে বদলি করেছিলেন মমতা। তবে এবার নির্বাচনের আগে মমতা নিজেই সৌমেন মিত্রকে কলকাতার সিপি বদে নিয়োগ করেন।

মূলত দু'টি বিভাগে এই পুরস্কার দেয় রাজ্য সরকার। একটি হল 'অসাধারণ' বা দৃষ্টান্তমূলক কাজ, অপর বিভাগটি 'প্রশংসাযোগ্য কাজ'। এবার 'প্রশংসাযোগ্য কাজে' ক্যাটেগরিতে সাত জন আইপিএসকে পুরস্কৃত করছে নবান্ন। এই তালিকায় রয়েছেন সৈয়দ ওয়াকার রাজা (কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার), অপরাজিতা রাই (কলকাতা পুলিশের ডিসি এসটিএফ), আনন্দ কুমার (আইজি, সিআইডি), ভাস্কর মুখোপাধ্যায় (পুলিশ সুপার, সুন্দরবন), অমরনাথ কে (পুলিশ সুপার, পূর্ব মেদিনীপুর), দীনেশ কুমার (পুলিশ সুপার, পশ্চিম মেদিনীপুর), সুমিত কুমার (পুলিশ সুপার, কোচবিহার)।

বন্ধ করুন