HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোন বদ মতলবে মাঝরাতে ধর্ষিতার বাড়ি গিয়েছিল পুলিশ? প্রশ্ন বিচারপতির

কোন বদ মতলবে মাঝরাতে ধর্ষিতার বাড়ি গিয়েছিল পুলিশ? প্রশ্ন বিচারপতির

মাঝরাতে বাড়িতে পুলিশ পাঠানোয় লেক ও নরেন্দ্রপুর থানার ওসিদের ধর্ষিতার কাছে লিখিত ক্ষমাপ্রার্থনার নির্দেশ দিলেন বিচারপতি জয়মাল্য বাগচী

কলকাতা হাইকোর্ট

মাধরাতে ধর্ষিতার বাড়িতে পুলিশ পাঠানোয় আদালতের ভর্ৎসনার মুখে ২ থানার ওসি। সঙ্গে ধর্ষিতাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিল আদালত। বৃহস্পতিবার এই নির্দেশ দেন বিচারপতি জয়মাল্য বাগচী।

ধর্ষিতার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থানা এলাকায়। ধর্ষণের ঘটনাটি ঘটেছিল কলকাতার লেক থানা এলাকায়। ধর্ষিতার অভিযোগ, আদালতে তাঁকে সাক্ষ্য দিতে হবে বলে জানিয়ে ২৯ জুন লেক থানা নরেন্দ্রপুর থানাকে ই-মেইল করে। ই-মেইলে জানানো হয়, ৫ জুলাই নির্যাতিতাকে আদালতে হাজিরা দিতে হবে। কিন্তু ৪ জুলাই পর্যন্ত তাঁকে কিছুই জানায়নি নরেন্দ্রপুর থানা। ৪ জুলাই গভীর রাতে থানার এক আধিকারিক হোয়াটসঅ্যাপে মেসেজ করে ধর্ষিতাকে পরদিন হাজিরা দিতে হবে বলে জানান। এর পর রাত ২টো নাগাদ ধর্ষিতার বাড়িতে হাজির হন ২ পুলিশকর্মী। পরদিন তাঁকে আদালতে হাজির থাকতে হবে বলে জানান তাঁরা।

সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে কেন ধর্ষিতার বাড়িতে মাঝরাতে পুলিশকর্মীরা গিয়েছিলেন তা জানতে চান বিচারপতি বাগচী। এই মামলায় আগেই নরেন্দ্রপুর থানার ওসির কাছে হলফনামা তলব করেছিল আদালত। হলফনামায় নরেন্দ্রপুর থানার ওসি জানান, কম্পিউটার অপারেটর মেইল পাঠাতে ভুলে যাওয়ায় অত রাতে পুলিশকর্মীরা ধর্ষিতার বাড়ি যেতে বাধ্য হয়েছেন।

যদিও এদিন বিচারপতি বাগচী বলেন, এসব কথায় চিঁড়ে ভিজবে না। মাধরাতে ধর্ষিতার বাড়িতে পুলিশ কর্মীরা যেতে পারেন না। কোন বদ মতলবে এই কাজ করেছে পুলিশ? পুলিশের কাজ তাঁকে নিরাপত্তা দেওয়া। তিনি নিরাপত্তার আশঙ্কায় ভোগেন এমন কোনও কাজ করা নয়।

এর পর নরেন্দ্রপুর ও লেক থানার ওসিকে ৭ দিনের মধ্যে নির্যাতিতার কাছে লিখিতভাবে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সঙ্গে নির্যাতিতাকে ৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি জয়মাল্য বাগচী?

 

 

বাংলার মুখ খবর

Latest News

গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন হাতজোড় করে দাঁড়িয়ে নীতা-মুকেশ, মেয়ের বাবা-মাকেও উপেক্ষা করলেন না প্রধানমন্ত্রী কারা পেতে পারে এই সপ্তাহে নতুন চাকরির সুযোগ? দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে নাচে নীতা আম্বানিকে টক্কর রাধিকার মা শায়লা! অনন্তর মা না শাশুড়ি, কে বয়সে কত বড় আবার কি শপথ জটিলতা? স্পিকারকে দায়িত্ব দিতে অনুরোধ করে রাজ্যপালকে চিঠি রাজ্যের রাজভবনেই কর্মীর সঙ্গে জঘন্য কাজ রাজ্যপালের ছেলের? গ্রেফতারির দাবি বিরোধীদের ৩-৪ বছরে ৮ কোটি নয়া চাকরি হয়েছে, দাবি মোদীর, বললেন ‘মিথ্যুকদের মুখ বন্ধ পুরো’ বার বার সতর্ক করেছিলেন বড়রা, দামোদরের পাড়ে রিলস বানাতে গিয়ে ভেসে গেলেন তরুণী

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ