বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দেওয়া অধ্যাপককে তলব পুলিশের, বাড়িতে ফরেনসিক দল
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দেওয়া অধ্যাপককে তলব পুলিশের, বাড়িতে ফরেনসিক দল

  • মূল প্রশ্ন একটাই, তিনি কেন এই হুমকি দিলেন?‌ সূত্রের খবর, এই প্রশ্নের কোনও যুৎসই উত্তর তিনি দিতে পারেননি।

দু’‌দিন আগেই সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দিয়েছিলেন এক অধ্যাপক। তার জেরে সোমবার তাঁকে হেয়ার স্ট্রিট থানায় তলব করল পুলিশ। এদিন থানায় হাজির হন ওই অধ্যাপক। তাঁকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়। মূল প্রশ্ন একটাই, তিনি কেন এই হুমকি দিলেন?‌ সূত্রের খবর, এই প্রশ্নের কোনও যুৎসই উত্তর তিনি দিতে পারেননি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত একটি কলেজে জুওলজির অধ্যাপক তিনি। একইসঙ্গে তিনি ওয়েবকুর সদস্যও। এই বিষয়ে অভিযোগকারী তমাল দত্ত বলেন, ‘‌আমাদেরই পরিচিত এই অধ্যাপক। সোশ্যাল মিডিয়ায় তাঁর একটি পোস্ট দেখি। যা অত্যন্ত বিতর্কিত। সেখানে ওই অধ্যাপক লিখেছেন আমাদের মুখ্যমন্ত্রীকে হত্যা করার ইচ্ছা রয়েছে তাঁর।’‌

জানা গিয়েছে, এর আগেও ওই অধ্যাপক একাধিকবার এমন বিতর্কিত কথাবার্তা বলেছেন। একুশের নির্বাচনের আগে এমন একটি মন্তব্য হোয়াটসঅ্যাপ গ্রুপেও করেছিলেন তিনি। কিন্তু এবার একেবারে প্রকাশ্যে লেখেন ওই অধ্যাপক। তা নিয়েই হইচই শুরু হয়। এদিনই অধ্যাপকের বাড়িতে ফরেনসিক বিশেষজ্ঞদের নিয়ে যায় পুলিশ।

সূত্রের খবর, ওই অধ্যাপকের পরিবারের সদস্যরা তদন্তকারীদের জানান, মানসিক সমস্যায় ভুগছেন তিনি। বেশ কয়েকটি প্রেসক্রিপশনও দেখানো হয়েছে। কিন্তু এই অধ্যাপকের বিরুদ্ধে করা অভিযোগকারীর দাবি, একজন অধ্যাপক যদি রাজ্যের মুখ্যমন্ত্রী সম্পর্কে এমন কুরুচিকর মন্তব্য করেন, তা হলে নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবনাচিন্তার অবকাশ থাকে।

বন্ধ করুন