বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: ‘দেখি কার কত সাহস! গোলি মারো বলছে…ওই স্লোগান যারা দিয়েছে তাদের গ্রেফতার করতে হবে,’ ফুঁসছেন মমতা

Mamata Banerjee: ‘দেখি কার কত সাহস! গোলি মারো বলছে…ওই স্লোগান যারা দিয়েছে তাদের গ্রেফতার করতে হবে,’ ফুঁসছেন মমতা

মমতা বন্দ্যোপাধ্য়ায়।  (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

যাদবপুর কাণ্ডে কারা গোলি মারার স্লোগান দিয়েছিল তা নিয়ে বিতর্ক কিছু কম হয়নি।এমনকী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দিকে জুতো দেখানো হয়েছিল বলেও অভিযোগ।

এবার বিজেপির সেই গোলি মারো, জুতো মারো স্লোগানের বিরুদ্ধে ফুঁসে উঠলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। যাদবপুর কাণ্ডের প্রতিবাদে গত শুক্রবার যাদবপুর বাঁচাও মিছিল বের করেছিল বিজেপির যুব মোর্চা। শুভেন্দু অধিকারী সেই মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন। সেই মিছিল থেকে গোলি মারো স্লোগান দেওয়া হয়েছিল। তবে এনিয়ে বিজেপি নেতৃত্বের একাংশই পরে আপত্তি তোলেন। তবে এবার সেই গোলি মারো স্লোগানের বিরুদ্ধে মেয়ো রোডের ছাত্র সভা থেকে হুঙ্কার দিলেন মমতা।

মমতা বলেন, গোলি মারো বলছে। দিল্লি করবে ভেবেছে। দেখি কত বড় সাহস। মার গোলি। পুলিশকে বলেছি সবাইকে গ্রেফতার করবে। যারা সেই স্লোগান দিয়েছে সবাইকে গ্রেফতার করতে হবে। সিপিএম, কংগ্রেসে বিজেপি লালে লাল হয়েছে। লাল হলুদ মিলে গিয়েছে। গন্ডগোল করলে পুলিশ ব্যবস্থা নেবে। আমি পুলিশকে নির্দেশ দিচ্ছি যে ছাত্র যেখানে পড়ে সেখানে কলেজ করবে। বাইরের কেউ যেন গুন্ডামি করতে না পারে। যাদবপুরে বিক্ষোভ দেখাবি দেখা। বিচার চাও। কিন্তু এটা বিচার চাওয়ার পদ্ধতি নয়। গোলি মারা স্লোগান যারা দিয়েছে তাদের সবাইকে গ্রেফতার করতে হবে। গোলি মারার অধিকার কারও নেই। কার্যত ফুঁসে উঠলেন মমতা।

যাদবপুর কাণ্ডে কারা গোলি মারার স্লোগান দিয়েছিল তা নিয়ে বিতর্ক কিছু কম হয়নি।এমনকী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দিকে জুতো দেখানো হয়েছিল বলেও অভিযোগ। যে বিশ্ববিদ্যালয় একের পর এক কৃতী ছাত্রছাত্রীদের জন্ম দেয়, যে বিশ্ববিদ্যালয় আজও দেশের মেধার মানচিত্রে স্থান পায় সেই বিশ্ববিদ্যালয়কে জুতো দেখানো কতটা যুক্তিসংগত তা নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেও প্রশ্ন রয়েছে। তবে এবার সেই গোলি মারো কাণ্ডে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন খোদ মমতা।

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেল থেকে পড়ে গিয়ে এক ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে ব্যপক শোরগোল পড়ে গিয়েছিল। অন্তত ১২জনকে গ্রেফতার করা হয় এই যাদবপুর কাণ্ডে। একাধিক প্রাক্তন ছাত্রও ধরা পড়ে। তারা দিনের পর দিন ধরে অবৈধভাবে হস্টেলে থাকত বলে অভিযোগ। সেই প্রাক্তন ছাত্ররাও পুলিশের জালে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.