বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক টেটের দিনই নোয়াপাড়ায় সারাদিন বন্ধ মেট্রো, আশঙ্কায় পরীক্ষার্থীরা
আজ (রবিবার) নোয়াপাড়ায় বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ (রবিবার) নোয়াপাড়ায় বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

প্রাথমিক টেটের দিনই নোয়াপাড়ায় সারাদিন বন্ধ মেট্রো, আশঙ্কায় পরীক্ষার্থীরা

  • দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৯ টায়।

নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ (রবিবার) নোয়াপাড়ায় বন্ধ থাকছে মেট্রো পরিষেবা। নোয়াপাড়া থেকে বা নোয়াপাড়াগামী কোনও মেট্রো চলবে না। তবে কবি সুভাষ এবং দমদমের মধ্যে পরিষেবা স্বাভাবিক থাকবে।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, শনিবার রাত ১১ টা ৩০ মিনিট থেকে নোয়াপাড়া স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজ শুরু হয়েছে। তা চলবে আজ (রবিবার) সন্ধ্যা ছ'টা পর্যন্ত। তার জেরে রবিবার নোয়াপাড়া থেকে কোনও মেট্রো ছাড়বে না। দমদম থেকে নোয়াপাড়ার দিকে যাবে না কোনও মেট্রো। তবে দমদম এবং কবি সুভাষের মধ্যে পরিষেবা স্বাভাবিক থাকবে। অন্যান্য রবিবার যেমন মেট্রো চলাচল করে, সেইমতোই আজ পরিষেবা মিলবে। অর্থাৎ আজ দিনভর ১০২ টি মেট্রো চলবে। দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৯ টায়। দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা ৩০ মিনিটে। ১৫ মিনিট অন্তর মিলবে পরিষেবা। একইসঙ্গে শুধুমাত্র স্মার্টকার্ড ব্যবহার করে মেট্রোয় যাতায়াত করা যাবে। টোকেন দেওয়া হবে না বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

ছুটির দিন হলেও নোয়াপাড়ায় মেট্রো পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় পড়তে পারেন টেট পরীক্ষার্থী। আজ (রবিবার) রাজ্যজুড়ে নেওয়া হচ্ছে ২০১৭ সালের প্রাথমিক টেটের পরীক্ষা। দুপুর ১ টা থেকে শুরু হবে পরীক্ষা। চলবে দুপুর ৩ টে ৩০ মিনিট পর্যন্ত। পরীক্ষা দিতে চলেছেন প্রায় ২.৫ লাখ প্রার্থী। সেই পরিস্থিতিতে নোয়াপাড়া থেকে কবি সুভাষের দিকে যেতে এবং কবি সুভাষের দিক থেকে নোয়াপাড়ায় যেতে অনেক পরীক্ষার্থীর ভরসা ছিল মেট্রো। কিন্তু মেট্রোর নয়া ঘোষণার জেরে তাঁরা বিপাকে পড়েছেন। ঘুরপথে তাঁদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে হবে। এমনিতেই পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, পরীক্ষা শুরুর ন্যূনতম এক ঘণ্টা আগে (বেলা ১২ টা বা তার আগে) প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে।

বন্ধ করুন