বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mukul Roy: ‘‌আমি বিজেপিতেই আছি’‌, বুকভরা শূন্যতা নিয়ে কলকাতায় দাবি মুকুল রায়ের

Mukul Roy: ‘‌আমি বিজেপিতেই আছি’‌, বুকভরা শূন্যতা নিয়ে কলকাতায় দাবি মুকুল রায়ের

মুকুল রায়। ফাইল ছবি

টানা কয়েকদিন দিল্লিতেই ছিলেন মুকুল রায়। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেনি এই কয়েকদিনে। এই সুযোগে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দুই দলই কার্যত মুকুল রায়ের দায় ঝেড়ে ফেলে। মুকুলের বিধায়ক পদ খারিজের মামলা থেকে সরছে না বিজেপি বলে জানিয়ে দেওয়া হয়েছে। 

মিশন দিল্লি। এই নিয়েই বাড়ির কাউকে কিছু না জানিয়ে নয়াদিল্লি পাড়ি দিয়েছিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। কিন্তু তাঁর মিশন সফল হল না। তাই ১২ দিনের মাথায় বুকভরা শূন্যতা নিয়েই ফিরছেন মুকুল রায়। সেখানে গিয়ে সংবাদমাধ্যমে তিনি নানা কথা বললেও বিজেপি তাঁকে আর ফিরিয়ে নেয়নি। এমনকী বিজেপির কোনও কেন্দ্রীয় নেতৃত্বও তাঁর সঙ্গে দেখা করেননি। গত ১৭ এপ্রিল রাজধানীতে পা রেখেছিলেন রাজ্য–রাজনীতির চাণক্য মুকুল রায়। সল্টলেকের বাড়ি থেকে হঠাৎ নিখোঁজ হয়ে গিয়েছিলেন তিনি। নয়াদিল্লিতে গিয়ে মুকুল রায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু কোনও কিছুই হয়নি।

এদিকে মুকুল রায়ের এই নিখোঁজ হওয়া নিয়ে থানায় অপহরণের অভিযোগ দায়ের করেছিলেন পুত্র শুভ্রাংশু রায়। যদিও নয়াদিল্লি পৌঁছে ছেলের সঙ্গে টেলিফোনে কথা বলেছিলেন। ছেলে শুভ্রাংশু রায়ের অভিযোগ ছিল, দু’জন ব্যক্তি তাঁর বাবাকে ‘অপহরণ’ করেছে। শুভ্রাংশু বলেছিলেন, বাবাকে নিয়ে নোংরা খেলা করা হচ্ছে। অভিষেকের ভাবমূর্তি কালিমালিপ্ত করতেই এই খেলার সূচনা। যদিও তৃণমূল কংগ্রেস মুকুল ইস্যু নিয়ে বিশেষ পাত্তা দেয়নি। কিন্তু মুকুলের কোনও গোপন কাজই সারা হয়নি রাজধানীর বুকে। তাই ১১ দিন পর ঘরের ছেলে ঘরে ফিরছেন। আজ, শনিবার কলকাতায় ফিরে তিনি সংবাদমাধ্যমে দাবি করেন, ‘‌আমি বিজেপিতেই আছি।’

অন্যদিকে বিজেপিতে ফিরতেই তিনি নয়াদিল্লি গিয়েছিলেন। তৃণমূল কংগ্রেসে কাজ করা যাচ্ছে না বলে সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন। তাই প্রধানমন্ত্রী, অমিত শাহ, জেপি নড্ডাদের সঙ্গে কথা বলবেন বিজেপিতে ফেরার জন্য। যদিও সেসব বিশ বাঁও জলে চলে গিয়েছে। তিনি সম্পূর্ণ সুস্থ বলেও দাবি করেছিলেন। ওখান থেকে নানা নেতাকে ফোন করেছিলেন মুকুল বলে সূত্রের খবর। তবে সেই ডাকে কেউ সাড়া দেননি। মুকুল বিজেপিতে নাকি তৃণমূলে, তা নিয়েও চর্চা তুঙ্গে উঠেছে। খাতায় কলমে মুকুল এখনও বিজেপি বিধায়ক। কিন্তু তৃণমূল কংগ্রেসের দফতরেও তাঁকে যেতে দেখা গিয়েছিল। এখন তিনি কি বলেন সেটাই দেখার।

আর কী জানা যাচ্ছে?‌ টানা কয়েকদিন দিল্লিতেই ছিলেন মুকুল রায়। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেনি এই কয়েকদিনে। এই সুযোগে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দুই দলই কার্যত মুকুল রায়ের দায় ঝেড়ে ফেলে। মুকুলের বিধায়ক পদ খারিজের মামলা থেকে সরছে না বিজেপি বলে জানিয়ে দেওয়া হয়েছে। আবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মুকুলকে বিজেপি বিধায়ক বলে গোটা বিষয়টিতে জল ঢেলে দিয়েছেন। তাই মুকুলের একুল ওকুল দু’‌কুল গেল বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.