বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > B‌engal Tour Cancelled: বঙ্গ–সফরে আসছেন না মোদী–শাহ–নড্ডা, কেন হঠাৎ সূচি পরিবর্তন হল?‌

B‌engal Tour Cancelled: বঙ্গ–সফরে আসছেন না মোদী–শাহ–নড্ডা, কেন হঠাৎ সূচি পরিবর্তন হল?‌

মোদী, শাহ ও জেপি নড্ডা।

২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি। তাই কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতাদের বাংলায় আসার কথা ছিল। আগামী ৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার। ১৭ জানুয়ারি অমিত শাহের আসার কথা ছিল। ১৯ জানুয়ারি শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা করার কথা ছিল।

বঙ্গ–বিজেপির নেতারা তলানিতে চলে যাওয়া সংগঠনকে চাঙ্গা করবেন বলে কেন্দ্রীয় নেতাদের এই রাজ্যে নিয়ে আসতে চেয়েছিলেন। আর সামনে পঞ্চায়েত নির্বাচন এবং পরের বছর লোকসভা নির্বাচনকে সামনে রেখে বাংলায় আসার সূচি তৈরি হয়েছিল। কিন্তু আজ, মঙ্গলবার হঠাৎই সেই সফর বাতিল করার খবর মিলেছে। আপাতত রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি জেপি নড্ডা বলে সূত্রের খবর।

কেন সফরসূচি বাতিল হল?‌ সূত্রের খবর, রাজ্য সফর আপাতত বাতিল হচ্ছে। তবে এই বাতিলের কারণ নিয়ে এখনও স্পষ্ট কিছু জানানো হয়নি। তবে নয়াদিল্লি থেকে খবর মিলেছে, আগামী ১৬–১৭ জানুয়ারি নয়াদিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক ঠিক হয়েছে। তাই সম্ভবত সমস্ত সফর আপাতত বাতিল করা হয়েছে। দু’‌দিন আগে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতায় আসার কথা ছিল। কিন্তু মাতৃবিয়োগ হওয়ায় সশরীরে তিনি উপস্থিত থাকতে পারেননি। তবে ভার্চুয়ালিই যোগ দিয়েছিলেন তিনি।

ঠিক কী জানা গিয়েছে?‌ ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি। তাই কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতাদের বাংলায় আসার কথা ছিল। আগামী ৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার। ১৭ জানুয়ারি অমিত শাহের আসার কথা ছিল। এমনকী ১৯ জানুয়ারি শিলিগুড়িতে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা করার কথা শোনা গিয়েছিল। এখন সেইসব কর্মসূচি বাতিল করা হচ্ছে বলে সূত্রের খবর।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই সফরসূচি বাতিল হওয়া নিয়ে খোঁচা দিয়েছে তৃণমূল কংগ্রেস। বিধায়ক তাপস রায় বলেন, ‘‌প্রধানমন্ত্রী–সহ বিজেপি নেতৃত্ব যদি বাংলায় আসে তাতে আমাদের দুশ্চিন্তার কিছু নেই। আসলেও আমাদের কিছু নেই। সেটি তাঁদের বিষয়। সেটা নিয়ে আমরা ভেবেই বা কি করব? এটি বরং জিজ্ঞেস করতে পারেন শুভেন্দু, সুকান্ত বা দিলীপকে। আসব আসব করে কেন কর্মসূচিগুলি হচ্ছে না?‌’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.