বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur student death: ১০ অগস্ট শহর ছাড়লেও পরের দিন যাদবপুরের রেজিস্টারে সই! আলুর উত্তরে ধোঁয়াশা

Jadavpur student death: ১০ অগস্ট শহর ছাড়লেও পরের দিন যাদবপুরের রেজিস্টারে সই! আলুর উত্তরে ধোঁয়াশা

অরিত্র মজুমদার। ছবি ফেসবুক।

বুধবার যাদবপুরের অভ্যন্তরীণ কমিটির কাছে দেখা করেন অরিত্র। সেখানে তাঁর কাশ্মীরে যাওয়ার উড়ানের যাবতীয় নথি জমা নেওয়া হয়েছে। ফেসবুক পোস্টে অরিত্র দাবি করেছেন, তিনি ১০ অগস্ট শহর ছেড়েছিলেন। তাহলে ১১ অগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারে কীভাবে সই করলেন তিনি?

যাদবপুরে ছাত্র-মৃত্যুর ঘটনায় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষক তথা প্রাক্তন ছাত্রনেতা অরিত্র মজুমদারে ওরফে আলুর নাম উঠে এসেছে। মঙ্গলবার তাঁকে বেশ কয়েক ঘণ্টা ধরে জেরা করেছেন তদন্তকারীরা। তবে তাঁর উত্তরে সন্তুষ্ট হতে পারছে না পুলিশ। ওই গবেষক দাবি করেছেন, তিনি ১০ অগস্ট রাজধানী এক্সপ্রেসে নয়া দিল্লিতে রওনা দিয়েছিলেন। কিন্তু, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টর বলছে পরের দিন তিনি বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন। তাঁর সই রয়েছে রেজিস্টারে। তাই নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। 

আরও পড়ুন: হঠাৎ জরুরি বৈঠকের ডাকলেন রাজ্যপাল, রাজভবনে পৌঁছলেন যাদবপুরের উপাচার্য

বুধবার যাদবপুরের অভ্যন্তরীণ কমিটির কাছে দেখা করেন অরিত্র। সেখানে তাঁর কাশ্মীরে যাওয়ার উড়ানের যাবতীয় নথি জমা নেওয়া হয়েছে। ফেসবুক পোস্টে অরিত্র দাবি করেছেন, তিনি ১০ অগস্ট শহর ছেড়েছিলেন। তাহলে ১১ অগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারে কীভাবে সই করলেন তিনি? এবিষয়ে অরিত্রর দাবি, ভুল করে তিনি সই করে ফেলেছিলেন। জানা গিয়েছে, ঘটনার রাতে অর্থাৎ ৯ অগস্ট তিনি যাদবপুরে এক ছাত্রের মেসে ছিলেন। তবে ৯ অগস্ট রাতে যাদবপুরের মেন হস্টেলে যাননি বলেই দাবি করেছেন অরিত্র। এমনকী বহুদিন ধরেই তিনি হস্টেলে যাননি। আবার কে পি সি হাসপাতালেও তিনি যাননি বলে তাঁর দাবি।

 অরিত্র দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ উঠছে তা সম্পূর্ণ মিথ্যা। তবে হস্টেলে যে র‍্যাগিং করা হতো সে কথা স্বীকার করে নিয়েছেন অরিত্র। এর আগে হস্টেলে বহিরাগতদের ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল বিশ্ববিদ্যালয়। কিন্তু সেই সময় ছাত্রদের চাপে সেই নিষেধাজ্ঞা তুলে নিতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আর সেই আন্দোলনের নেতৃত্বে ছিলেন অরিত্র। সেকথা বুধবার অভ্যন্তরীণ কমিটির তরফে মনে করিয়ে দেওয়া হয় তাঁকে। তাছাড়া, অরিত্রর সঙ্গে প্রভাবশালী নেতার যোগ থাকার যে তথ্য উঠে আসছে তা সম্পূর্ণভাবে তিনি অস্বীকার করেছেন। ফেসবুক পোস্টে অরিত্র জানিয়েছেন, ট্রেন ধরার আগে ১০ অগস্ট তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন, অথচ সেই রাতেই তাঁর ফেরার হওয়া নিয়ে প্রচার করা হয়েছে। তাঁর দাবি, তিনি ট্রেকিংয়ে যাওয়ার কথা রিসার্চ গাইডকে আগেই জানিয়েছিলেন। অরিত্রর দাবি এই ঘটনার সঠিক তদন্ত হলেই সেই তথ্য জানা যাবে।  একই সঙ্গে দোষীদের শাস্তি দাবি জানিয়েছেন তিনি।

অন্যদিকে, ছাত্র মৃত্যুর ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয় তৃতীয় বর্ষের তিন পড়ুয়া এবং এক প্রাক্তনীকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত সৌরভ চৌধুরী একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছিল। যার নাম ‘জেইউএমএইচ’ সেই গ্রুপেই পুলিশকে ছাত্র মৃত্যু নিয়ে ক বলা হবে? তা শিখিয়েছিল সৌরভ। মোবাইল গুলির ফরেন্সি পরীক্ষা করে এই সব তথ্য জানা গিয়েছে। 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের 'যদি ০.০০১% গাফিলতিও হয়...', নিট প্রশ্নকাণ্ডে NTA-কে নোটিস সুপ্রিম কোর্টের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনা নিয়ে রেল বোর্ডের দাবি কতটা যুক্তিসঙ্গত? ক্রমেই ঘনীভূত রহস্য চকচকে ছোট কালো পোশাক সোনাক্ষীর, গ্ল্যামারাস ব্যাচেলার পার্টি জাহিরের হবু বউয়ের গ্রুপ থেকে ছিটকে গিয়ে কত টাকা পুরস্কার পাচ্ছে পাকিস্তান? বাংলাদেশ পাবে অনেক বেশি বুমরাহর বলে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট! ভারতের অনুশীলনের মাঝে রোহিতের নজরে পিচ এবার শুধু ত্বকের যত্ন নয়, চুলের যত্ন নিতেও সঙ্গে রাখুন গ্লিসারিন আম্বানিদের পার্টিতে সলমন আর ধোনি যা করলেন! কাণ্ড দেখে অবাক নেটপাড়া ভাগ্যের জোরে ২০২৬-র T20 বিশ্বকাপে খেলবে পাকিস্তান, আর কোন ১১ দলের জায়গা পাকা? বিরল স্নায়ুর রোগ, শ্রবণ ক্ষমতা হারিয়েছেন অলকা ইয়াগনিক! গায়িকার হৃদয়বিদারক পোস্ট

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.