বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rainy Season: আর দেরি নয়,দিন কয়েকের মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা, উত্তরে ভারী বৃষ্টি
দিন কয়েকের মধ্যে দক্ষিণবঙ্গে শুরু হবে পুরোদমে বর্ষা।(ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Rainy Season: আর দেরি নয়,দিন কয়েকের মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা, উত্তরে ভারী বৃষ্টি

  • এবার অপেক্ষার অবসান। গ্রীষ্মের দাবদাহ থেকে রক্ষা পাবে দক্ষিণবঙ্গ। দিনকয়েকের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা পা রাখবে। জানাল আবহাওয়া দফতর। 

বাইরে অঝোরে বৃষ্টি। অলস সন্ধ্যা। আর প্রিয়জনের সঙ্গে একান্তে কাটানো মুহূর্ত। বর্ষার এই সময়টার জন্য অপেক্ষা করেন অনেকেই। তবে আসব আসব করে যে আসেনি এখনও পুরোদমে সেই বর্ষাই এবার আসতে চলেছে বঙ্গে। এবার এনিয়ে আশার কথা শোনাল আবহাওয়া দফতর।আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী চার থেকে পাঁচদিনের মধ্যে দক্ষিণবঙ্গে পা রাখবে বর্ষা।

তবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ইতিমধ্যেই ঝেঁপে বৃষ্টি হচ্ছে। কিন্তু দক্ষিণবঙ্গে এখনও খটখটে রোদ্দুর। প্রচন্ড গরম। তার সঙ্গে ভ্যাপসা গরম। তবে সন্ধ্যার দিকে হাওয়া দিচ্ছে। এটাই কিছুটা স্বস্তির। এর সঙ্গেই মাঝেমধ্যে আকাশে মেঘের দেখা মিলছে। কিন্তু বৃষ্টির দেখা নেই সেভাবে। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে ১৪ থেকে ১৬ জুনের মধ্যে বর্ষা আসবে। এই সময়ে ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার, কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাংশে বর্ষা আসতে পারে। ১৪ অথবা ১৫ তারিখ বিকালে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

তবে উত্তরবঙ্গ অবশ্য মাঝেমধ্যেই ভিজছে বৃষ্টিতে। আগামী মঙ্গলবার ও বুধবারও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে।দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুরে ও মালদায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

বন্ধ করুন