বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একই রুটে দুই বাসের রেষারেষি, রানি রাসমনিতে রেলিং ভেঙে দোকান গুঁড়িয়ে দিল

একই রুটে দুই বাসের রেষারেষি, রানি রাসমনিতে রেলিং ভেঙে দোকান গুঁড়িয়ে দিল

নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে মারল ধাক্কা।

দু’টি বাসই রেষারেষি করে যাচ্ছিল। এমন সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আর একটি বাস ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে। বাসের গতি এতটাই বেশি ছিল যে সেটি রেলিং ভেঙে অন্য ফুটপাথে উঠে পড়ে। সেখানে থাকা দোকান তখন গুঁড়িয়ে যায়। দোকানে কেউ না থাকায় এবং বাসের সমস্ত যাত্রী আগেই নেমে যাওয়ায় প্রাণহানি এড়ানো গিয়েছে।

ডোরিনা ক্রসিং থেকে কার্জন পার্ক হয়ে রানি রাসমণি অ্যাভেনিউ দিয়ে বাবুঘাট টার্মিনাসে যাচ্ছিল একই রুটের দুটি বাস। তখন হঠাৎ রেষারেষি করতে শুরু করে ২০৫ এবং ২০৫/‌এ রুটের দুটি বাস। আর তার জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে মারল ধাক্কা। আর তার জেরে বাস উঠে গেল ফুটপাতে। সেখানে থাকা দোকান গুঁড়িয়ে দিল এই নিয়ন্ত্রণহীন বাস। বাসে কোনও যাত্রী না থাকলেও এই পথ দুর্ঘটনায় সপ্তাহের কর্মব্যস্ত দিনে শোরগোল পড়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছে শহরে?‌ স্থানীয় সূত্রে খবর, বাবুঘাটের দিকে যাওয়ার সময়ই এই পথ দুর্ঘটনাটি ঘটেছে। আজ, বুধবার সকালে রানি রাসমনি অ্যাভিনিউ সংলগ্ন ফুটপাতের ডিভাইডারে প্রথমে ধাক্কা মারে বাসটি। তারপর রেলিং ভেঙে অন্য একটি ফুটপাথে উঠে যায়। আর ডোরিনা ক্রসিং থেকে বাবুঘাটগামী বাসটি তখন ওখানে থাকা দোকান পর্যন্ত গুঁড়িয়ে দেয়। আসলে নিয়ন্ত্রণ হারিয়ে যাওয়াতেই এমন ঘটনা ঘটেছে। যাত্রী নামানো হয়ে যাওয়ার পরও কেন রেষারেষি? উত্তর মেলেনি। তার মধ্যে ২০৫ রুটের বাস হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে ডিভাইডার ভেঙে উল্টো দিকের লেনে উঠে যায়। পাশের তখনই ফুটপাতে দুটি দোকান ভেঙে গুঁড়িয়ে দেয়।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, ২০৫ নম্বর রুটের দু’টি বাসের মধ্যে গোলমাল চলছিল। সেখান থেকেই একে অন্যকে শিক্ষা দিতে শুরু হয় রেষারেষি। তখন কে আগে যাবে সেটা নিয়ে বচসা বেঁধে যায়। দু’টি বাসই রেষারেষি করে যাচ্ছিল। এমন সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আর একটি বাস ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে। বাসের গতি এতটাই বেশি ছিল যে সেটি রেলিং ভেঙে অন্য ফুটপাথে উঠে পড়ে। সেখানে থাকা দোকান তখন গুঁড়িয়ে যায়। দোকানে কেউ না থাকায় এবং বাসের সমস্ত যাত্রী আগেই নেমে যাওয়ায় প্রাণহানি এড়ানো গিয়েছে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, এই ঘটনার পর বাস মাঝ রাস্তায় ফেলে পালায় চালক এবং খালাসি। হেয়ার স্ট্রিট থানার পুলিশ বাস আটক করেছে। চালকের খোঁজে তল্লাশি চলছে। কেউ হতাহত হননি। তবে ফুটপাথ, রেলিং এবং বাসের ভালই ক্ষতি হয়েছে। রাস্তারও একাংশ ভেঙে গিয়েছে। হেয়ার স্ট্রিট থানার পুলিশ বাসটিকে থানায় নিয়ে গিয়েছে। রেষারেষি করা আর একটি বাসও পলাতক। বাঁশদ্রোণী থেকে বাবুঘাটমুখী দুটি বাস নিজেদের মধ্যে রেষারেষি করছিল। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কে বা কারা এই পথ দুর্ঘটনার সঙ্গে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর বাংলার জঙ্গলে ঘুরছে শিকারী কুকুরের দল, ক্যামেরায় ধরা পড়ল ছবি, উচ্ছসিত বনদফতর ক্লাবে ঢুকতে দেওয়া হয়নি, আমেরিকায় ঠান্ডায় জমে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মার্চ থেকে জি বাংলায় শুরু ‘যোগমায়া’, তবে পেল না প্রাইম টাইম! জায়গা নিল হিট মেগার ১২ বছর পর বৃহস্পতি শুক্রর মিলন, দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হবে ৩ রাশির উপর 'মানুষের থেকে বেশি বিশ্বাসী!' কোন পোষ্যকে বাড়িতে আনায় সৃজিতের ওপর খচে বন্ধুরা? ৬ মাসে বাবা-দাদার মৃত্যু, ৩ বছর খেলেননি- রাঁচিতে 'সীমা' ছাড়িয়ে অভিষেক আকাশের ইংল্যান্ডের শক্তি কমিয়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ টেস্টেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.