বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Shantanu Sen: ‘বিজেপি শাসিত রাজ্যগুলিতেই শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি বেশি’ পাল্টা আক্রমণ শান্তনুর

Shantanu Sen: ‘বিজেপি শাসিত রাজ্যগুলিতেই শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি বেশি’ পাল্টা আক্রমণ শান্তনুর

শান্তনু সেন, রাজ্যসভার সাংসদ 

এর প্রতিক্রিয়ায় তৃণমূল সাংসদ শান্তনু সেন উত্তপ্রদেশ, কর্ণাটক, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ এবং গুজরাটে শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ করে বলেন, ‘উত্তরপ্রদেশে ৩০০০ নিয়োগ হল কি করে? কর্ণাটকে এক একটা ওএমআর শিট বদলানোর জন্য ২৫ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে।’

শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার হওয়ার পরেই এ নিয়ে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। এই সংক্রান্ত দুর্নীতি নিয়ে রাজ্যকে তোপ দাগার পরেই পাল্টা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। বিজেপি শাসিত রাজ্যগুলিতে শিক্ষাক্ষেত্রে বেশি দুর্নীতি হয়েছে বলে পাল্টা অভিযোগ তুলেছেন শান্তনু সেন।

আরও পড়ুন: টাকা নিয়ে চাকরি দিতেন, CBI-এর যুক্তি শুনে শান্তিপ্রসাদকে এ বার জেলে পাঠাল আদালত

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থায় দুর্নীতি নিয়ে তোপ দেগে বলেছেন, পশ্চিমবঙ্গে ঠিকমতো শিক্ষা ব্যবস্থা চলছে না। কয়েক বছর ধরে এখানকার যুবক যুবতীরা দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করছেন। দুর্নীতিতে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। এর প্রতিক্রিয়ায় তৃণমূল সাংসদ শান্তনু সেন উত্তর প্রদেশ, কর্ণাটক, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ এবং গুজরাটে শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ করে বলেন, ‘উত্তরপ্রদেশে ৩০০০ নিয়োগ হল কি করে? কর্ণাটকে এক একটা ওএমআর শিট বদলানোর জন্য ২৫ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে।’ এছাড়াও দুর্নীতি নিয়ে মধ্যপ্রদেশ, গুজরাট এবং হিমাচল প্রদেশ প্রভৃতি বিজেপি শাসিত রাজ্যের বিরুদ্ধে অভিযোগ তোলেন।

প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে দুর্নীতিতে গ্রেফতার হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজন। ইডির হাতে গ্রেফতার হওয়ার পরেই পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্লাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। সেই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের বলে অর্পিতা দাবি করেছেন। চার্জশিটেও সেই কথা উল্লেখ করেছে ইডি। তারপরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। এই সুযোগকে মোটেই হাতছাড়া করতে চাইছে না বিরোধীরা। তারা শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি নিয়ে একের পর এক শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আন্দোলন জোরদার করতে তৎপর হয়েছে।

বন্ধ করুন