বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর আগেই চালু হচ্ছে টালা ব্রিজ, জানালেন নতুন পূর্তমন্ত্রী

পুজোর আগেই চালু হচ্ছে টালা ব্রিজ, জানালেন নতুন পূর্তমন্ত্রী

নতুন টালা ব্রিজের মডেল।

২০২০ সালের ৩১ ডিসেম্বর রাতে বন্ধ করে দেওয়া হয় টালা ব্রিজ। তার আগেই ব্রিজের ওপর ভারী যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। টালা ব্রিজ বন্ধ হয়ে যাওয়ায় কাশীপুর লেভেল ক্রসিং দিয়ে চলাচল করছিল যানবাহন।

পুজোর আগেই খুলতে চলেছে কলকাতার টালা ব্রিজ। এমনই জানিয়েছেন রাজ্যের নবনিযুক্ত পূর্ত মন্ত্রী পুলক রায়। শেষ মুহূর্তের কিছু কাজ শেষ হলেই রেলের অনুমতি নিয়ে ব্রিজ চালু করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এই ব্রিজ বন্ধ থাকায় উত্তর কলকাতার থেকে উত্তর শহরতলিতে যেতে অতিরিক্ত সময় লাগছে। সব চেয়ে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে মালবাহী গাড়ির চালকদের।

২০২০ সালের ৩১ ডিসেম্বর রাতে বন্ধ করে দেওয়া হয় টালা ব্রিজ। তার আগেই ব্রিজের ওপর ভারী যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। টালা ব্রিজ বন্ধ হয়ে যাওয়ায় কাশীপুর লেভেল ক্রসিং দিয়ে চলাচল করছিল যানবাহন। বাগবাজার উড়ালপুল দিয়ে চলছে ছোট গাড়ি। কিন্তু তাতে ব্যস্ত সময় বাড়তি সময় লাগছে। বিশেষ করে ভোগান্ত হচ্ছে মালাবাহী গাড়ির চালক ও বাসযাত্রীদের।

সিভিক ভলেন্টিয়ার এবং নিরাপত্তারক্ষীদের বেঁধে দুঃসাহসিক চুরি অশোকনগরে

এই পরিস্থিতিতে বৃহস্পতিবার পূর্ত মন্ত্রী পুলক রায় জানিয়েছেন, পুজোর আগেই খুলে দেওয়া হবে টালা ব্রিজ। ৮০০ মিটার দীর্ঘ ৪ লেনের এই সেতু তৈরির কাজ প্রায় শেষ। এই সেতু তৈরি করতে খরচ হয়েছে ৪৬৮ কোটি টাকা।

উদ্ধার হয়েছে ১৮ জোড়া কানের দুল, ১১ টা বালা, আর কী মিলল অর্পিতার ফ্ল্যাট থেকে?

মাঝেরহাট উড়ালপুল দুর্ঘটনার পর থেকে রাজ্যের সেতু ও উড়ালপুল নিয়ে বাড়তি সতর্ক হয়েছে রাজ্য সরকার। নিয়মিত সেতুগুলির স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। ত্রুটি ধরা পড়লে সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হচ্ছে সেতু। তেমনই স্বাস্থ্যপরীক্ষার সময় টালা সেতুর বেহাল দশা প্রকাশ্যে আসে। ইঞ্জিনিয়াররা জানান, এই সেতু মেরামত করা সম্ভব নয়। তার পরই রেলের সঙ্গে শলা করে সেতু ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.