বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিমানবন্দরেই যাত্রীদের কোয়ারেন্টাইন, কমবে যাতায়াতের ঝক্কি
কলকাতা বিমানবন্দর 
কলকাতা বিমানবন্দর 

কলকাতা বিমানবন্দরেই যাত্রীদের কোয়ারেন্টাইন, কমবে যাতায়াতের ঝক্কি

  • সূত্রের খবর, নয়া কোয়ারেন্টাইন কেন্দ্রে ৪০০ টি শয্যা রয়েছে।

কলকাতা বিমানবন্দরে কোয়ারেন্টাইন কেন্দ্র চালু করল রাজ্য সরকার। আধিকারিকদের বক্তব্য, ভিন রাজ্য বা ভিন দেশ থেকে আসা যাত্রীদের সেখানেই কোয়ারেন্টাইনে রাখা হবে। ফলে কমবে ঝক্কি।

ঘরোয়া উড়ানের জন্য কলকাতা বিমানবন্দরে আগে যে টার্মিনাল ব্যবহৃত হত, সেখানেই কোয়ারেন্টাইন কেন্দ্র বানানো হয়েছে। নয়া টার্মিনাল উদ্বোধনের পর শুধুমাত্র হজ যাত্রীদের জন্য সেটি ব্যবহার করা হত। তবে চলতি বছর হজ না হওয়ায় টার্মিনালের একটি অংশ রাজ্যের হাতে তুলে দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সূত্রের খবর, নয়া কোয়ারেন্টাইন কেন্দ্রে ৪০০ টি শয্যা রয়েছে। আছে দুটি বড় শৌচাগার। চিকিৎসকদের জন্য রয়েছে পৃথক ঘর। আগামী দু'মাস সেটি ব্যবহার করবে রাজ্য। সেজন্য অবশ্য রাজ্যকে ভাড়া দিতে হবে না। শুধু বিদ্যুতের বিল মেটাবে রাজ্য।

বিমানবন্দরেই কোয়ারেন্টাইন কেন্দ্রের বন্দোবস্ত থাকায় যাত্রীদের যাতায়াতের ঝক্কি কমবে বলে মত আধিকারিকদের। তাঁরা জানিয়েছেন, যে যাত্রীরা কলকাতায় নামবেন, তাঁদের বাস বা গাড়িতে করে দূরে কোথাও যেতে হবে না। এক টার্মিনাল থেকে বেরিয়ে অপর টার্মিনালেই কোয়ারেন্টাইনে থাকতে পারবেন যাত্রীরা।

প্রাথমিকভাবে খবর, ঘরোয়া উড়ানে অন্য রাজ্য থেকে আগত যাত্রীদের প্রয়োজন মতো ওই কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হবে। আগামী শুক্রবার মায়ানমার এবং শ্রীলঙ্কা থেকে দুটি উড়ান নামবে কলকাতায়। সেই দুটি উড়ানের যাত্রীদেরও বিমানবন্দরের কোয়ারেন্টাইন কেন্দ্রে পাঠানো হতে পারে।

বন্ধ করুন