বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরে রাতে কি মদ্যপ চালক বাড়ছে?‌ এবার ট্রাফিক গার্ডগুলির কাছে তথ্য তলব করল লালবাজার

শহরে রাতে কি মদ্যপ চালক বাড়ছে?‌ এবার ট্রাফিক গার্ডগুলির কাছে তথ্য তলব করল লালবাজার

নজরদারি চালাবে ট্রাফিক পুলিশ। প্রতীকী ছবি

গড়িয়াহাট মোড় এবং বালিগঞ্জ ফাঁড়িতেও এমন দৃশ্য বেশি দেখা যায়। এই এলাকায় দিনে গড়ে ৪ থেকে ৫টি কেস হয়। বেহালার দিকেও এমন কেস হয়। আবার ইএম বাইপাসের উপর মদ্যপ চালকদের দৌরাত্ম্য বেশি বলে জানা গিয়েছে। গড়িয়া, পূর্ব যাদবপুর, কসবা, তিলজলা, বেলেঘাটা ট্রাফিক গার্ডগুলিকে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে। 

আজ, চতুর্থী। তবে মহালয়ার পর থেকেই মানুষ রাস্তায় নেমে পড়েছে। অনেকেই গাড়ি নিয়ে পাড়ি দিয়েছে শহরের রাজপথ। উৎসবের দিনগুলিতে রাস্তায় যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তৎপর হয়েছে লালবাজার। কারণ রাস্তায় এখন মদ্যপ চালকদের দৌরাত্ম্য বেড়েছে বলে খবর। আর সেটা ঠেকাতে এখন থেকেই উদ্যোগী হয়েছে পুলিশ। প্রত্যেক রাতে কতজন মদ্যপ চালকের বিরুদ্ধে আইননত ব্যবস্থা নেওয়া হচ্ছে?‌ এই সংখ্যা জানতে প্রত্যেকটি ট্রাফিক গার্ডের কাছে পরিসংখ্যান তলব করল লালবাজার। দুর্গাপুজোর দিনগুলিতে রাত ১২টার পর গাড়ি এবং মোটরবাইকে মদ্যপ চালকদের দাপট শুরু হয়। এবার কড়া হাতে তা দমন করা হবে। সমস্ত ট্রাফিক গার্ডকে এই সাপ্তাহিক পরিসংখ্যান দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে প্রত্যেকদিন রাতে মদ্যপ চালকের সংখ্যা বাড়ছে বলে খবর আছে লালবাজারের কাছে। তার উপর উৎসবের মরশুমে বেপরোয়া গাড়ি এবং মোটরবাইক চালালে পথ দুর্ঘটনার সংখ্যা বাড়বে। আবার শহরের রাস্তায় মারপিঠ শুরু হতে পারে। সেই হিংসায় ক্ষতি হতে পারে কারও। সবক’টি ট্রাফিক গার্ড সংশ্লিষ্ট এলাকায় ‘অভিযান’ চালায়। বিভিন্ন বড় রাস্তায় ব্রেথ অ্যানালাইজার টেস্ট করে পুলিশ। আর চালক মদ্যপ বলে প্রমাণিত হলে ২০০০ টাকা জরিমানা করা হয়। পুলিশ সূত্রে খবর, কলকাতায় রোজ গড়ে ৪০–৪৫ জনকে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য জরিমানা করা হয়। এবার দুর্গাপুজোয় তা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে জোড়াবাগান ট্রাফিক গার্ড নিয়ে পুলিশ বেশি চিন্তিত। সেন্ট্রাল অ্যাভিনিউ, রবীন্দ্র সরণি, গিরিশ পার্ক, মহাত্মা গান্ধী রোড এবং মধ্য–উত্তর কলকাতার নানা গুরুত্বপূর্ণ রাস্তা নিয়ে জোড়াবাগান ট্রাফিক গার্ড। এই এলাকায় সবচেয়ে বেশি সংখ্যক মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে মামলা হয়। এটা গোটা শহরের নিরিখে বেশি। দিনে গড়ে ১০টি করে এমন মামলা হয় জোড়াবাগান ট্রাফিক গার্ডে। এছাড়া শোভাবাজার মোড়, বি কে পাল অ্যাভিনিউ, রবীন্দ্র সরণি এবং সেন্ট্রাল অ্যাভিনিউ ক্রসিংয়ে মদ্যপ চালকদের দাপট বেশি দেখা যায় বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন:‌ দুর্গাপুজোয় কত বাস নামানো হচ্ছে?‌ সারারাতের হিসাব দিল রাজ্য পরিবহণ দফতর

আর কী তথ্য মিলছে?‌ গড়িয়াহাট মোড় এবং বালিগঞ্জ ফাঁড়িতেও এমন দৃশ্য বেশি দেখা যায়। এই এলাকায় দিনে গড়ে ৪ থেকে ৫টি কেস হয়। বেহালার দিকেও এমন কেস হয়। তবে মামলার সংখ্যা অনেক কম। আবার ইএম বাইপাসের উপর মদ্যপ চালকদের দৌরাত্ম্য বেশি বলে জানা গিয়েছে। গড়িয়া, পূর্ব যাদবপুর, কসবা, তিলজলা, বেলেঘাটা ট্রাফিক গার্ডগুলিকে দুর্গাপুজোর দিনগুলিতে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে। নাকা চেকিং বাড়াতেও বলা হয়েছে পুলিশকে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির ৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 17 ওভার শেষে Uganda-র স্কোর 39/7 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 10 ওভার শেষে Nepal-র স্কোর 48/2 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.