বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘দশ দিগন্ত কলকাতা’, পুরভোটের জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণা তৃণমূলের
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

‘দশ দিগন্ত কলকাতা’, পুরভোটের জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণা তৃণমূলের

  • তৃণমূলের ইস্তেহারে নিকাশি ব্যবস্থায় জোর দেওয়া হয়েছে। কলকাতায় ২০০টি অতিরিক্ত পাম্প বসানো হবে বলেও এদিন দাবি করেন সুব্রত বক্সী।

তৃণমূলের ইস্তেহারে নারীদের জন্য পৃথক টয়লেট থেকে অতিরিক্ত পাম্প, ডায়গনস্টিক সেন্টার, ডেঙ্গু নির্ধারণ কেন্দ্রের প্রতিশ্রুতি দেওয়া হল। এদিন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্কত বক্সী তৃণমূলের ইস্তেহার প্রকাশ করেন। তৃণমূলের ইস্তেহারে নিকাশি ব্যবস্থায় জোর দেওয়া হয়েছে। কলকাতায় ২০০টি অতিরিক্ত পাম্প বসানো হবে বলেও এদিন দাবি করেন সুব্রত বক্সী। এদিন ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে সুদীপ বন্দ্যোপাধ্যায়, অরুপ বিশ্বাস, তাপস রায়, মালা রায়ের মতো হেভিওয়েট নেতারা ছিলেন। উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।

প্রকাশ করে নিষ্পত্তি সেল তৈরির কথাও বলেন তৃণমূলের রাজ্য সভাপতি। পাশাপাশি কলকাতায় ৪টি নতুন নাইট শেল্টার চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়। এদিকে নিকাশির পাশাপাশি পানীয় জলের ক্ষেত্রেও জোর দেওয়ার কথা দিয়েছে তৃণমূল। তাছাড়া স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রগুলির পরিকাঠামো উন্নয়নের কথা বলা হয় ঘাসফুল শিবিরের ইস্তেহারে। 

কলকাতার সব জায়গায় পানীয় জল ব্যবস্থার প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল।মসৃণ রাস্তার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে তৃণমূলের ইস্তেহার। এদিকে এই বছর বর্ষার পরও বারবার বৃষ্টিতে ভেসেছে কলকাতা। জল যন্ত্রণায় নাজেহাল অবস্থা হয়েছে কলকাতাবাসীর। তাই তৃণমূলের প্রতিশ্রুতি, নিকাশি ব্যবস্থা জোরদার করা হবে শহর জুড়ে। এর জন্য শহরজুড়ে বসবে অতিরিক্ত ২০০টি পাম্প। তাছাড়া ৩০টি ডেঙ্গু নির্ধারণ কেন্দ্র তৈরি করার প্রতিশ্রুতি ঘাসফুলের। কলকাতা শহরের স্বাস্থ্যপরিসেবা উন্নত করার উপর জোর দেওয়ার কথা বলেন সুব্রত বক্সী। পার্ক, বাজার, ঘাট গুলি সংস্কার পরিচ্ছন্নতায় জোর দেওয়া হবে বলেও জানান তিনি। দুয়ারে রেশন ,সুডেন্ট ক্রেডিট কার্ডের মতো প্রকল্প রূপায়ণ করা হয়েছে বলেও দাবি করেন তৃণমূলের রাজ্য সভাপতি।

বন্ধ করুন